গোড়ালিতে ইনজুরি, চলতি মৌসুমে আর খেলতে পারবেন না নেইমার

চলতি মৌসুমে আর খেলতে পারবেন না নেইমার
চলতি মৌসুমে আর খেলতে পারবেন না নেইমার  © সংগৃহীত

গোড়ালির লিগামেন্ট ইনজুরির কারণে পিএসজির ব্রাজিলিয়ান তারকা নেইমার চলতি মৌসুমে আর কোনো ম্যাচে খেলতে পারবেন না। গত মাসে লিলের বিপক্ষে ম্যাচ চলাকালীন সময়ে চোট পেয়ে তাকে স্ট্রেচারে করে মাঠ ছাড়তে হয়। চোট সারিয়ে তুলতে নেইমারের পায়ে অস্ত্রোপচারের সিদ্ধান্ত নিয়েছেন নেইমারের চিকিৎসকরা। অপারেশনের কারণে চলতি মৌসুমে হয়তো আর মাঠে নামতে পারবেন না নেইমার। খবর বিবিসির। 

সোমবার (৬ মার্চ) প্রকাশিত এক বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছে পিএসজি।

বিবৃতিতে পিএসজি বলেছে, নেইমার জুনিয়র সাম্প্রতিক বছরগুলোতে তার ডান পায়ের গোড়ালিতে বেশ কয়েকটি চোট পান। ২০ ফেব্রুয়ারি সর্বশেষ চোট পাওয়ার পর চিকিৎসাকর্মীরা বড় ঝুঁকি এড়াতে লিগামেন্টে অস্ত্রোপচারের পরামর্শ দেন।

বিশেষজ্ঞ চিকিৎসকরা অস্ত্রোপচারের প্রয়োজনীয়তা নিশ্চিত করেন। তার প্রশিক্ষণে ফিরে আসতে তিন থেকে চার মাস বিলম্ব হবে বলে ধারণা করা হচ্ছে। চলতি লিগ ওয়ানের মৌসুম শেষ হবে ৩ জুন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল অনুষ্ঠিত হবে ১০ জুন। ফলে চলতি মৌসুমে ব্রাজিলের পিএসজি তারকার মাঠে নামার সম্ভাবনা নেই। 

 

গত ১৯ ফেব্রুয়ারি পিএসজির হয়ে খেলতে নেমে গোড়ালির ইনজুরিতে পড়েন সময়ের অন্যতম সেরা ফরোয়ার্ড নেইমার। পিএসজির জার্সিতে এবারের মৌসুমে সবচেয়ে ভালো সময় কাটাচ্ছিলেন ব্রাজিলিয়ান তারকা। সব প্রতিযোগিতা মিলিয়ে ১৮ গোল ও ১৪ অ্যাসিস্ট।

দলবদলের বিশ্বরেকর্ড গড়ে ২০১৭ সালে বার্সেলোনা থেকে প্যারিসে পা রেখেছিলেন। লম্বা সময় ক্লাবটিতে খেললেও চোট ও বিভিন্ন নিষেধাজ্ঞার কারণে খেলতে পারেননি অনেক ম্যাচে। পিএসজির জার্সিতে ম্যাচ খেলার ‘শতক’ পূর্ণ করেছেন ২০২১ সালে। মাঠের বাইরে থাকার ‘শতকও’ পূর্ণ করেছেন বছরখানেক আগে। সবমিলিয়ে ফরাসি জায়ান্টদের জার্সিতে ১০১ ম্যাচ খেলতে পারেননি ৩১ বর্ষী তারকা।

আরও পড়ুন: ভূমিকম্পে বাবা হারানো শিশুর দায়িত্ব নিলেন রোনালদো

২০১৮ বিশ্বকাপের আগে নেইমারের পায়ের পাতায় চিড় ধরা পড়েছিল। ওই ইনজুরি থেকে ফিরতেও লম্বা সময় লেগেছিল তার। নেইমারের ইনজুরিতে পড়া মোটেও নতুন কোনো ঘটনা নয়। সর্বশেষ কাতার বিশ্বকাপে গ্রুপ পর্বেও তিনি ইনজুরিতে পড়েছিলেন। সেবারও তার গোড়ালির ইনজুরি ধরা পড়েছিল। 


সর্বশেষ সংবাদ