০৩ মার্চ ২০২৩, ১৪:৪৬

আমার সম্পর্কে মিডিয়াতে যা আসে, সবই গুজব : সাকিব

সাকিব আল হাসান   © সংগৃহীত

ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের প্রথম ওয়ানডেতে গত বুধবার তিন উইকেটে হারে বাংলাদেশ। বৃহস্পতিবার (২ মার্চ) রাতে একটি ফ্যাশন হাউজের অনুষ্ঠানে যোগ দেন টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব। সেখানে সাকিব একটি মন্তব্য করেছে। সাকিব বলেন, ‘আমার সম্পর্কে মিডিয়াতে যা আসে তার সবই গুজব। দেশের ক্রিকেটাঙ্গনে তাকে নিয়ে চলছে বিতর্ক। বিশ্বের অন্যতম সেরা এই অল-রাউন্ডার সবসময়ই আলোচনায় থাকেন। 

ওয়ানডে অধিনায়ক তামিম ইকবালের সঙ্গে তার দ্বন্দ্ব নিয়ে উত্তাল দেশের ক্রিকেটাঙ্গন। সাকিব আল হাসানের জন্য এসব নতুন কিছু নয়।

টাইগারদের উৎসাহ জোগাতে অনুপ্রাণিত করতেই হোটেল সোনারগাঁয়ে জাতীয় দলের টিম হোটেলে গিয়েছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হসান পাপন।  পাপনের নিজের মুখের স্বীকারোক্তি, সাকিব আল হাসানের সঙ্গে দেখা করতে ও কথা বলতেই বৃহস্পতিবার রাতে বাংলাদেশের টিম হোটেল সোনারগাঁ প্যানপ্যাসিফিকে গিয়েছিলেন। 

সেখানে সাকিবকে প্রশ্ন করা হয়, তাকে ঘিরে মিডিয়ায় এত এত খবর থাকে- সেগুলোর মাঝে এমন কি কোনো খবর আছে যেটা শুনে সাকিবের কাছে হাস্যকর লেগেছে? জবাবে সাকিব হাসতে হাসতে বলেন, ‘আমার সম্পর্কে যা মিডিয়াতে আসে, সবই গুজব।’ তখন উপস্থাপিকা পাল্টা প্রশ্ন করেন যে- কোন তথ্যটা সবচেয়ে বেশি হাস্যকর? জবাবে সাকিব ফের বলেন, ‘সবগুলোই তো, আমার কাছে খুব হাস্যকর। কারণ প্রতিটিই গুজব।’

আরও পড়ুন: সাকিবের ডাকে পাপন হোটেলে গিয়ে জানলেন, বিজ্ঞাপনে গেছে

দেশ-বিদেশে সাকিবের অসংখ্য ভক্ত। অনেক উঠতি ক্রিকেটার সাকিবকে অনুসরণ করেন। কিন্তু সাকিব তার ক্যারিয়ার শুরুর আগে কাকে অনুসরণ করতেন? জবাবে সাকিব বলেন বেশ কিছু নাম, ‘ক্রিকেটের কথা যদি চিন্তা করি। একেকজন খেলোয়াড়কে অনুসরণ করা ঠিক না- তাদের খেলা থেকে শেখার চেষ্টা করতাম। ব্যাটিংয়ের দিক থেকে সাইদ আনোয়ার, শচীন টেন্ডুলকার, রাহুল দ্রাবিড় ছিল। বোলিংয়ে সাকলাইন মুশতাক, ওয়াসিম আকরামের বোলিং পছন্দ হতো খুব। যদিও সে পেস বোলার ছিল। আর অনুপ্রেরণা বললে আব্বু-আম্মু।’

এদিকে, ইংল্যান্ডের সঙ্গে সিরিজ শুরুর আগে জরুরি সভা করতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন টিম হোটেলে গিয়েছিলেন। গত সোমবার তিনি যখন অন্যদের নিয়ে সভায়, ক্রিকেটার সাকিব আল হাসান তখন একটি পণ্যের দূত হওয়ার অনুষ্ঠানে। তাঁর সঙ্গে দেখা করার জন্য আরেকদিন বেছে নিয়েছিলেন পাপন। প্রথম ম্যাচ হারার পরদিন হোটেলে যেতে তাকে অনুরোধও করেছিলেন সাকিব। তবে এদিন আরেকটি বিজ্ঞাপনী কাজে ব্যস্ত সাকিব। এদিনও তাই তাদের দেখা হয়নি। তবে এতে সমস্যা দেখছেন না বিসিবি সভাপতি।