আজ সিরিজ বাঁচানোর ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ

সিরিজ বাঁচানোর ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ
সিরিজ বাঁচানোর ম্যাচে মাঠে নামছে বাংলাদেশ  © সংগৃহীত

আজ সিরিজ বাঁচানোর ম্যাচে ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নামছে বাংলাদেশ। সিরিজের প্রথম ওয়ানডেতে নাজমুল হোসেন শান্ত ও অভিজ্ঞ মাহমুদুল্লাহ রিয়াদ ছাড়া আর কেউই তেমন একটা রান করতে পারেননি। দ্বিতীয় ওয়ানডেতে নামার আগে ১৫তম সদস্য হিসেবে স্কোয়াডে ডাক পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারী। এর আগে টি-টোয়েন্টি সিরিজে থাকলেও এবারই প্রথম ওয়ানডে দলে ডাক পেয়েছেন এই তরুণ ক্রিকেটার। প্রথম ওয়ানডের দুঃসহ স্মৃতি ভুলে আজ বাংলাদেশের ঘুরে দাঁড়ানোর দিন।

শুক্রবার (৩ মার্চ) মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ খেলতে নামছে বাংলাদেশ। দুপুর ১২টায় শুরু হবে ম্যাচটি।

গতকাল খেলা না থাকায় দুই দলের কেউ আনুষ্ঠানিক অনুশীলনে আসেননি। দিনটি হোটেলে বিশ্রামের মধ্য দিয়ে কাটিয়েছেন তারা। ব্যতিক্রম ছিলেন কেবল মুশফিকুর রহিম। তিনি ঘাম ঝরিয়েছেন মিরপুরের উইকেটে। তবে মাঠ ছাড়ার আগে হাতে বেশ ব্যথা পেয়েছিলেন তিনি। যা হাথুরুসিংহের ভাবনার কারণ হতে পারে।

ওয়ানডে অধিনায়ক ও নিয়মিত ওপেনার তামিমের সঙ্গে টপ-অর্ডারে প্রথম ওয়ানডেতে ওপেন করা লিটনই থাকছেন। আর তিন নম্বরে নাজমুল হোসেন শান্ত। অভিজ্ঞ দুই পাণ্ডব মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদের মধ্যে মুশফিকুরের খেলার সম্ভাবনা কম। কারণ, বৃহস্পতিবার চোট পেয়েছেন তিনি। তার জায়গায় সুযোগ হতে পারে বিপিএলে চমক দেখানো তৌহিদ হৃদয় কিংবা শামীম হোসেনের। 

ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে একাদশ পরিবর্তন না করারই গুঞ্জন রয়েছে। ফলে প্রথম ম্যাচের একাদশ নিয়েই এদিন মাঠে নামতে পারেন সাকিব আল হাসানরা। শামীমকে নিলেও কার বদলে নেওয়া হবে সেটি নিশ্চিত নয়। কারণ, মিডল অর্ডারের মাহমুদুল্লাহ গত ম্যাচে ভালো করেছেন। বোলিংয়ে পারফর্ম করেছেন মেহেদী মিরাজও। এর বাইরে লিটন, আফিফ গত ম্যাচে রান না পেলেও সাম্প্রতিক সময়ে ব্যাটিংয়ে তারা ধারাবাহিক ছিলেন। 

আরও পড়ুন: মেসির সতীর্থদের আইফোন দেয়ার খবরটি সঠিক নয়, প্রচারণা!

দ্বিতীয় ওয়ানডেতে বাংলাদেশের সম্ভাব্য একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, নাজমুল হোসেন শান্ত, সাকিব আল হাসান, মুশফিকুর রহিম, আফিফ হোসেন, মাহমুদুল্লাহ রিয়াদ, মেহেদী হাসান মিরাজ, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, তাইজুল ইসলাম।


সর্বশেষ সংবাদ