‘নার্ভ হাই’ হয়ে যাওয়ায় এমনটি হয়েছে—বললেন ভাইরাল সাংবাদিক

সুনীল নারাইনকে প্রশ্ন করছেন ভাইরাল হওয়া সাংবাদিক
সুনীল নারাইনকে প্রশ্ন করছেন ভাইরাল হওয়া সাংবাদিক  © সংগৃহীত

ফাইনাল ম্যাচে আমার নার্ভ অনেক হাই ছিল। বড় বড় তারকা ক্রিকেটারদের সামনে পেয়ে খেই হারিয়ে ফেলেছিলাম। সেজন্য এমন অনাকাঙ্ক্ষিত ভুল হয়েছে বলে দাবি করেছেন সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হওয়া বেসরকারি একটি টেলিভিশনের খেলাধুলা বিষয়ক রিপোর্টার।

শনিবার (১৮ ফেব্রুয়ারি) ভাইরাল ওই রিপোর্টারের সাথে যোগাযোগ করে দ্যা ডেইলি ক্যাম্পাস। নিজের এমন অনাকাঙিক্ষত ভুলের কারণে বিব্রতকর অবস্থায় পড়েছেন তিনি।

এর আগে গতকাল শুক্রবার ফেসবুকের বিভিন্ন গ্রুপে এই সাংবাদিকের একটি ভিডিও ভাইরাল হয়। ভিডিওতে তিনি ওয়েস্ট ইন্ডিজের তারকা ক্রিকেটার সুনীল নারাইন, আন্দ্রে রাসেল এবং ইংল্যান্ডের ক্রিকেটার মঈন আলীকে ইংরেজিতে প্রশ্ন করেন। তবে দুটি প্রশ্নই ছিল ভুল। প্রশ্নগুলো বুঝতেই পারেননি নারাইন, রাসেল কিংবা মঈন আলী। পরবর্তীতে বিষয়টি নিয়ে সমালোচনার ঝড় ওঠে।

ভিডিওটি বিভিন্ন গ্রুপে শেয়ার করে অনেকেই এর সমালোচনা করছেন। রমজান আলী নামে একজন লিখেছেন, ‘‘আমাদের দেশের কি অসাধারণ শিক্ষা ব্যবস্থা। একজন সাংবাদিকও বেসিক ইংলিশ বলতে গিয়ে বিদেশি খেলোয়াড়দের রীতিমতো আহত করে ফেলেন।’’

সাদি চৌধুরী লিখেছেন, ‘‘বিশ্বাস করা যায় না! একজন নিরক্ষর ব্যক্তি এমন বড় অনুষ্ঠান এবং টিভি চ্যানেলের প্রতিনিধিত্ব করে। লজ্জা!!’’ 

এ প্রসঙ্গে ওই সাংবাদিকের দৃষ্টি আকর্ষণ করা হলে তিনি বলেন, বিপিএলের ফাইনাল ম্যাচে অনেক চাপ ছিল। অনেকের সাক্ষাৎকার নেওয়া, লাইভ করা সবকিছু মিলিয়ে অনেক চাপে ছিলাম। ম্যাচ শেষে সবাই উদযাপন করছিল। আমিও উদযাপন করছিলাম।

ভাইরাল ওই সাংবাদিক জানান, যখন বিদেশি প্লেয়াররা সামনে আসে তখন তাদের কি প্রশ্ন করব সেটি মাথায় আসছিল না। তখন ভালো প্রশ্ন করতে গিয়ে এমন ওলট-পালট প্রশ্ন হয়ে গেছে। এটা ভুল না। এটা একটি মিসটেক। ভুল তো ইচ্ছা করে করে। তবে আমার এই বিষয়টি অনিচ্ছাকৃত।

এমন ভিডিওর কারণে বিদেশিদের কাছে বাংলাদেশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে-এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, কেউ তার দেশকে ছোট করতে চায় না। যারা বলছে আমার কারণে দেশের সম্মান ক্ষুণ্ন হয়েছে এটি একান্তই তাদের ব্যাপার।

সমালোচনাকারীদের উদ্দেশে তিনি বলেন, মানুষ মাত্রই ভুল। তবে আমাদের বাঙালীদের একটি স্বভাব হচ্ছে অন্যের সমালোচনা করা। তারা যা পায় তাই নিয়ে সমালোচনা করে। বাংলাদেশের মানুষ অনেক সাইকো। সামন্য কিছু পেলে তারা সমালোচনা শুরু করে। তবে সুস্থ মানুষ কখনো এমনটি করতে পারে না বলেও জানান তিনি।


সর্বশেষ সংবাদ