বন্ধুর জন্মদিনের অনুষ্ঠানে অংশগ্রহণের কথা ছিল জ্যোতির

জ্যোতি ঘোষ
জ্যোতি ঘোষ  © ফাইল ফটো

বন্ধুর জন্মদিনে অংশগ্রহণের জন্য চাঁদা দিয়েছিলেন স্টামফোর্ড বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের ছাত্রী জ্যোতি ঘোষ। অন্য সবার মতো আজ তারও জন্মদিনের অনুষ্ঠানে অংশগ্রহণ করার কথা ছিল তার। তবে যোগ দেওয়া হয়নি সেই অনুষ্ঠানে। নিজ বাসা থেকে উদ্ধার করা হয় তার নিথর মরদেহ।

রোববার (৫ ফেব্রুয়ারি) দুপুর আড়াইটার দিকে রাজধানীর  আজিমপুরের আব্দুল আজিজ রোডের একটি বাসা থেকে জ্যোতি ঘোষ (২৩) নামের ওই শিক্ষার্থীর ঝুলন্ত মরদেহ উদ্ধার করা হয়।

জ্যোতির বন্ধুদের সাথে কথা বলে জানা গেছে, অত্যন্ত শান্ত স্বভাবের ছিল। নিয়মিত ক্লাসও করতেন। তবে কারো সাথে খুব বেশি কথা বলতেন না। টিউশনি করিয়ে নিজের হাত খরচ চালাতেন জ্যোতি। তার এমন অকাল মৃত্যু কোনো ভাবেই মেনে নিতে পারছেন না তার বন্ধুরা।

নিহতের সহপাঠী সাইফুল আলম রাহাত দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, আজ আমাদের এক বন্ধুর জন্মদিন ছিল। সবাই মিলে চাঁদা দিয়ে ওর জন্মদিন উদযাপন করেছি। জ্যোতিও টাকা দিয়েছিল। তবে সে আসেনি। আমরা বিষয়টি নরমাল ভাবেই নিয়েছি। কারণ ও টিউশনি করাত। ভেবেছি সেজন্য আসতে পারেনি।

সাইফুল আরও জানান, গতকালও যার সঙ্গে ক্লাস করলাম, আজ তার এভাবে চলে যাওয়া মেনে নিতে পারছি না। আমরা কেউ জানতামই না যে এমন কোনো ঘটনা ঘটেছে। আমরা সবাই মিলে জ্যোতির বাসায় যাচ্ছি।

জানা গেছে, আব্দুল আজিজ রোডের একটি পাঁচতলা ভবনে বড় বোনের সাথে ভাড়া থাকেন জ্যোতি। ওই বাসায় আরও দুই নারী থাকেন। রোববার দুপুরে ওই দুই নারী বাসায় ফিরে দেখেন রুমের দরজা ভেতর থেকে বন্ধ পান। পরে তারা জ্যোতির বড় বোনকে কল দিয়ে বিষয়টি জানান।

জ্যোতির বড় বোন মিতা ঘোষ বলেন, আমাকে বিষয়টি জানানোর পরে আমি ওর নাম্বারে কল দেই। সেটি বন্ধ দেখে বাসায় ফিরে আসি। অনেক ডাকাডাকির পরও দরজা না খুললে দরজা ভেঙে ভেতরে প্রবেশ করে দেখি জানালার গ্রিলের সাথে গলায় ওড়না পেঁচানো জ্যোতির দেহ ঝুলছে। দ্রুত তাকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে যাই।

তিনি আরও বলেন, কি কারণে আমার বোন আত্মহত্যা করেছে সেটি বুঝতে পারছি না। আমার বোন খুব শান্ত স্বভাবের ছিল। কারো সাথে তেমন একটা কথাও বলত না। কীভাবে কি হলো কিছুই বুঝতে পারছি না।

জ্যোতি ঘোষের মৃত্যুর বিষয়ে জানতে চাইলে ঢাকা মেডিকেল পুলিশ ফাঁড়ির ইনচার্জ বাচ্চু মিয়া বলেন,  নিহতের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতালের মর্গে রাখা হয়েছে। বিষয়টি লালবাগ থানাকে অবহিত করা হয়েছে।


সর্বশেষ সংবাদ