এক ওভারে ইফতিখারের ছয় ছক্কা

ইফতিখার আহমেদ
ইফতিখার আহমেদ  © সংগৃহীত

বিপিএলে দুর্দান্ত ফর্মে ছিলেন ইফতিখার। বিপিএল থেকে দেশে ফিরেই পিএসএলের প্রদর্শনী ম্যাচে নামেন পাকিস্তানি এ ব্যাটার। পিএসএলের দল কোয়েটা গ্ল্যাডিয়েটর্সের হয়ে পেশোয়ার জালমির ওয়াহাব রিয়াজের এক ওভারে ছয় ছক্কা মেরেছেন সিলেটের হয়ে দারুণ পারফর্ম করা এ ব্যাটসম্যান।

রোববার (৫) জানুয়ারি কোয়েটায় পিএসএলের দুই দলের প্রদর্শনী ম্যাচে ৫০ বলে ৯৪ রানের অপরাজিত ইনিংসের পথে ওয়াহাবের ওপর চড়াও হয়েছিলেন ইফতিখার। বাবর আজমের পেশোয়ার ও সরফরাজ আহমেদের কোয়েট প্রদর্শনী ম্যাচে মুখোমুখি হয় কোয়েটায়। আগে ব্যাটিং করে কোয়েটা। ইনিংসের শেষ ওভার করতে আসেন ওয়াহাব। শেষ ওভারের আগে ৪৪ বলে ৫৮ রানে অপরাজিত ছিলেন ইফতিখার। ৩ ওভারে তখন পর্যন্ত মাত্র ১১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছিলেন ওয়াহাব। এরপরই শুরু হয় ধ্বংসযজ্ঞ।

ওভার দ্য উইকেট থেকে করা বাঁহাতি ওয়াহাবের প্রথম বলটি ছিল লো ফুলটস, সেটিকে স্কয়ার লেগের ওপর দিয়ে বাউন্ডারির বাইরে পাঠান ইফতিখার। পরের বলটি ছিল লেংথ, সেটি মারেন মিডউইকেট দিয়ে। তৃতীয় বলটি একটু ফুললেংথে করেছিলেন ওয়াহাব, ইফতিখার সেটি মারেন লং অফের ওপর দিয়ে।

চতুর্থ বলটি অ্যাঙ্গেল পরিবর্তন করে রাউন্ড দ্য উইকেট থেকে করেন ওয়াহাব, তবে ফল বদলায়নি। অফ স্টাম্পের বাইরের ফুললেংথের বলটি যায় ডিপ পয়েন্টের ওপর দিয়ে। পরের দুটি বল ওয়াহাব করেন শর্ট লেংথে। এবার পয়েন্টের পর ব্যাকওয়ার্ড পয়েন্ট দিয়ে ছক্কা মারেন ইফতিখার। ওয়াহাব বোলিং শেষ করেন ৪ ওভারে ৪৭ রান দিয়ে। ২০ ওভারে ৫ উইকেটে ১৮৪ রান তোলে কোয়েটা।

পিএসএলের এই ম্যাচ খেলতে ৩ ফেব্রুয়ারি রাতে বাংলাদেশ থেকে পাকিস্তানে ফিরে যান ইফতিখার। ইফতিখার এবারই প্রথম খেলতে এসেছিলেন বিপিএলে। বাংলাদেশে সময়টা দুর্দান্তই কেটেছে তাঁর। ফরচুন বরিশালের হয়ে ১০ ইনিংসে ৬৯.৪০ গড় ও ১৬১.৩৯ স্ট্রাইক রেটে করেন ৩৪৭ রান। বরিশালের বেশ কয়েকটি জয়ে রাখেন গুরুত্বপূর্ণ ভূমিকা।


সর্বশেষ সংবাদ