এশিয়া কাপ নিয়ে ধোঁয়াশা, পাকিস্তানে খেলতে যাবে না ভারত

পাকিস্তানে খেলতে যাবে না ভারত
পাকিস্তানে খেলতে যাবে না ভারত  © সংগৃহীত

এই বছরের এশিয়া কাপ হওয়ার কথা ছিল পাকিস্তানে। কিন্তু ভারত তাদের প্রতিবেশী দেশটিতে যেতে নারাজ। বিসিসিআই সেক্রেটারি জয় শাহ সাফ জানিয়ে দিয়েছেন, পাকিস্তানে গিয়ে এশিয়া কাপ খেলবে না ভারত। কারণ হিসেবে নিরাপত্তার কথা বলছেন তারা। সেই সঙ্গে নিরপেক্ষ ভেন্যু হিসেবে সংযুক্ত আরব আমিরাতের মাটিতে এশিয়া কাপ আয়োজনেরও ইঙ্গিত দিয়েছেন জয় শাহ।

শনিবার (৪ ফেব্রুয়ারি) বাহরাইনে আলোচনায় বসেছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) সদস্য দেশগুলো। যদিও সেই আলোচনা শেষে কোনো সিদ্ধান্ত আসেনি।

আগামী মার্চে আবারও বৈঠক করবে এসিসি। সেখানেই বিষয়টি নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত আসবে বলে জানা যায়। পূর্বনির্ধারিত সূচি অনুযায়ী আগস্ট সেপ্টেম্বরে পাকিস্তানে হওয়ার কথা এবারের এশিয়া কাপ। খবর ক্রিকইনফো। 

গতকাল এসিসি প্রেসিডেন্ট ও বিসিসিআই সেক্রেটারি জয় শাহ বৈঠকে জানান, এশিয়া কাপ হবে নিরপেক্ষ ভেন্যুতে। কারণ ভারত পাকিস্তানে যেতে পারবে না। পিসিবি প্রধান নাজাম শেঠীও অনড়, ভারত যদি পাকিস্তানে খেলতে না যায় তাহলে তারাও বিশ্বকাপ খেলতে ভারতে যাবে না।

মূলত পাকিস্তানের রাজনৈতিক অস্থিরতা বেশি ভাবাচ্ছে ভারতীয় বোর্ডকে। সাবেক প্রধানমন্ত্রী ইমরান খানের উপর হামলা, কিছুদিন আগে পেশোয়ারে বোমা বিস্ফোরণের মতো ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ভারত। তাই পাকিস্তানে খেলার বিষয়ে দেশটি যেকোন ধরণের ঝুঁকি নিতে নারাজ।

আরও পড়ুন: কন্যা হলো আপনার বাগানের সবচেয়ে সুন্দর ফুল: আফ্রিদি