ভারতীয় সিরিয়াল দেখে কিশোরকে হত্যা, ৫ স্কুলছাত্র আটক

নিরবকে হারিয়ে তার মায়ের আহাজারি
নিরবকে হারিয়ে তার মায়ের আহাজারি  © সংগৃহীত

ভারতীয় সিরিয়াল ক্রাইম পেট্রোল দেখে খুলনার ডুমুরিয়ায় মুক্তিপণের দাবিতে নিরব মণ্ডল (১৩) নামের এক কিশোরকে অপহরণের পর গলায় ফাঁস দিয়ে হত্যা করেছে পাঁচজন ছাত্র। বৃহস্পতিবার (২ ফেব্রুয়ারি) গুটু‌দিয়া এসিজিবি মাধ্যমিক বিদ্যালয়ের একটি কক্ষ থেকেই তার মরদেহ উদ্ধার করা হয় বলে জানিয়েছে পুলিশ। 

নিরব মণ্ডল গুটুদিয়া পূর্বপাড়ার পান-সুপারি ব্যবসায়ী শেখর মণ্ডলের ছেলে এবং গুটু‌দিয়া এসিজিবি মাধ্যমিক বিদ্যালয়েরই সপ্তম শ্রেণির ছাত্র ছিল। ময়নাতদন্তের জন্য নিরবের মরদেহ খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে।

পুলিশ বলছে, ভারতের ক্রাইম পেট্রোল দেখে মুক্তিপণের দাবিতে নিরবকে অপহরণের পরিকল্পনা করে তারা। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে একই স্কুলের ৫ ছাত্রকে আটক করা হয়েছে। আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে। 

আটক ৫ স্কুলছাত্র হল- গুটুদিয়া মাধ্যমিক বিদ্যালয়ের ৯ম শ্রেণির ছাত্র সোহেল, হীরক রায় ও পিটু মন্ডল এবং দশম শ্রেণির পিয়াল রায় ও ষষ্ঠ শ্রেণির ছাত্র দ্বীপ মন্ডল। এদের মধ্যে পিয়ালের বাড়ি ডুমুরিয়ার ভান্ডারপাড়া তেলিগাতি এলাকায় এবং অন্য চারজনের বাড়ি গুটুদিয়া এলাকায়। 

আরও পড়ুন: গাড়ি না দিলে অধ্যক্ষের বিরুদ্ধে মামলা করবেন হিরো আলম

ডুমুরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ কনি মিয়া জানান, বৃহস্পতিবার নিরবকে ডেকে স্কুলের পেছনের একটি পরিত্যক্ত বাড়িতে নিয়ে যায় দশম শ্রেণির ছাত্র পিয়াল রায়। সেখানে নিরবকে আটকে রেখে তার বাবা শেখর মণ্ডলকে ফোন করে সোহেল ৩০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। তবে একপর্যায় সোহেলের সঙ্গে নিরবের বাবার তর্ক-বিতর্ক হয়। এরপর নিরবের বাবা শেখর মণ্ডল বিষয়টি দ্রুত ডুমুরিয়া থানায় জানান।

নিরবের বাবার সঙ্গে তর্কের পর মুক্তিপণ আদায় হবে না ভেবে ওই ৫ স্কুলছাত্র গলায় ফাঁস দিয়ে নিরবকে হত্যা করে। এরপর ঘরের সিলিংয়ের সঙ্গে ঝুলিয়ে তার মৃত্যু নিশ্চিত করে।

এছাড়াও ওসি জানান, ক্রাইম পেট্রোল দেখে দ্রুত সময়ের মধ্যে টাকা আয়ের উদ্দেশে অপহরণের পর মুক্তিপণ আদায়ের পরিকল্পনা করেছিল ওই ৫ স্কুলছাত্র। সে অনুযায়ী নিরবকে আটকে রেখে তার বাবার কাছে মুক্তিপণ দাবি করে বলে তারা জিজ্ঞাসাবাদে স্বীকার করেছে।


সর্বশেষ সংবাদ