কাতার বিশ্বকাপ জয়ে মেসির চোখে যে ৪ দল

খেলাধুলা
লিওনেল মেসি  © সংগৃহীত

অস্ট্রেলিয়াকে ২-১ গোলে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। বিশ্বকাপ শুরুর আগে নিজেদের শক্তিশালী দল দাবি করলেও সরাসরি সেভাবে ফেভারিট বলতে চাননি লিওনেল মেসি। তবে সৌদি আরবের বিপক্ষে হারের ধাক্কা কাটিয়ে দল পুরনো ছন্দে ফেরায় এবং নকআউট পর্বের প্রথম ধাপ পেরিয়ে যেন আরও আত্মবিশ্বাসী হয়ে উঠেছেন আর্জেন্টিনা অধিনায়ক। কাতার বিশ্বকাপ জয়ের ফেভারিট প্রশ্নে ৪ ফেভারিট বেছে নিয়েছেন দলটির প্রাণভোমরা লিওনেল মেসি।

স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার প্রতিবেদনে বলা হয়, শনিবার (৩ ডিসেম্বর) রাউন্ড সিক্সটিনের ম্যাচে অস্ট্রেলিয়াকে হারিয়ে শেষ আটে খেলা নিশ্চিত করে আর্জেন্টিনা।  

অস্ট্রেলিয়াকে হারিয়ে এখন সেমিফাইনালে ওঠার লড়াইয়ের অপেক্ষায়। যেখানে তাদের প্রতিপক্ষ ২০১০ আসরের রানার্সআপ নেদারল্যান্ডস। আগামী শুক্রবার বাংলাদেশ সময় রাত একটায় শুরু দুই দলের মাঠের লড়াই। অস্ট্রেলিয়াকে হারানোর পর সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেসি বলেন, সম্ভাবনায় আছেন তারাও।

মেসি বলেন, আর্জেন্টিনা (বিশ্বকাপ জেতার) সম্ভাব্য দলগুলোর একটি। আর্জেন্টিনা শক্তিশালী এবং সবসময়ই সেরা দলগুলোর মধ্যে থাকে। আমরা জানি, আমরা ফেভারিট দলগুলোর একটি। তবে আমাদের এটা মাঠে প্রমাণ করতে হবে। আর অস্ট্রেলিয়ার বিপক্ষে আবারও সেটা প্রমাণ করতে পেরেছি। 

সেসময় ৩৫ বছর বয়সী সুপারস্টারের কাছে ২০২২ আসরে ফেভারিট অন্য দলগুলোর নাম জানতে চাওয়া হয়। পরিপ্রেক্ষিতে তিনি বলেন, ব্রাজিল খুব ভালো করছে। যদিও তারা ক্যামেরুনের কাছে হেরেছে। তবে তাদের হেক্সা মিশন সফল হতে পারে। 

আরও পড়ুন: মেসিকে ছাড়িয়ে গোল্ডেন বুট লড়াইয়ে এগিয়ে এমবাপ্পে

আর্জেন্টনাইন অধিনায়ক বলেন, ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ফ্রান্সও ভালো করছে। এদিকে জাপানের কাছে হেরেছে স্পেন। তবে স্প্যানিশরাও দুর্দান্ত খেলছে। ম্যাচে ফ্রান্স ও স্পেনের কাছ থেকে বল কেড়ে নেয়া কঠিন হচ্ছে। তারা দীর্ঘসময় তা নিয়ন্ত্রণে রাখতে পারছে। সুতরাং তাদের হারানো কঠিন হবে।

আর্জেন্টিনার মতো অঘটনের শিকার হয়েছে ফ্রান্স, স্পেন, ব্রাজিলও। তিন দলই গ্রুপ পর্বে নিজেদের শেষ রাউন্ডে হেরেছে। শিরোপাধারী ফরাসিদের হারিয়ে দেয় তিউনিসিয়া। সাবেক দুই বিশ্ব চ্যাম্পিয়ন স্পেন ও ব্রাজিল হারে যথাক্রমে জাপান ও ক্যামেরুনের বিপক্ষে।  এই পরাজয়গুলোকে অবশ্য তেমন কিছু মনে করছেন না মেসি। 


সর্বশেষ সংবাদ