হাজারতম ম্যাচ রাঙিয়ে আর্জেন্টিনাকে কোয়ার্টারে তুললেন মেসি

লিওনেল মেসি
গোল দেওয়ার পর লিওনেল মেসির উদযাপন  © ইন্টারনেট

ক্লাব ও জাতীয় দল মিলিয়ে ক্যারিয়ারের ১০০০তম ম্যাচ খেলতে নেমেছিলেন লিওনেল মেসি। সেটি দারুনভাবে রাঙিয়ে রাখলেন তিনি। আর্জেন্টিনাকে তুললেন কোয়ার্টার ফাইনালে। অস্ট্রেলিয়ার রক্ষণকৌশল ভাঙার কাজটা নিজের কাঁধেই নিয়েছিলেন। তাঁর গোলেই ৩৫ মিনিটে লিড নেয় আার্জেন্টিনা। বিশ্বকাপের নকআউট পর্বে এটির মেসির প্রথম গোল।

মাঝমাঠ থেকে বল নিয়ে ৬৫ মিনিটে চিতার মতো ছুটতে শুরু করেছিলেন লিওনেল মেসি। হুলিয়ান আলভারেজকে বল দিয়ে প্রতিপক্ষ রক্ষণে ঢুকেও পড়েছিলেন। তবে এ দৌড় থেকে গোল আসেনি। তবে দর্শকেরা দাঁড়িয়ে অভিবাদন জানাতে ভুল করেননি। 

আরো পড়ুন: যুক্তরাষ্ট্রকে উড়িয়ে প্রথম দল হিসেবে কোয়ার্টারে নেদারল্যান্ডস

অন্য গোলটা ছিল অস্ট্রেলিয়ান গোলরক্ষকের ভুলে। হুলিয়ান মার্তিনেজ গোলটি করেন। শেষ দিকে এক গোল করে আর্জেন্টিনাকে কাপিয়ে দিয়েছিল অস্ট্রেলিয়া। তবে আর্জেন্টিনা ম্যাচ জিতেছে ২–১ গোলে। যদিও কয়েকবার আর্জেন্টাইন রক্ষণের পরীক্ষাও নিয়েছিল

এর আগে বিশ্বকাপে মেসি ৮ গোল করলেও কোনোটিই নকআউট পর্বে ছিল না। সব কটি করেছেন গ্রুপ পর্বে। তবে সহায়তা করেছিলেন চারটিতে। ৭৭ মিনিটে ক্রেগ গুডউইনের ভলি এনজো ফার্নান্দেজের গায়ে লেগে দিক পাল্টে জালে জড়ায়। এতে ব্যবধান কমায় অস্ট্রেলিয়া। শেষ দিকে দুই দলই সুযোগ পেলেও কেউ আর গোল পায়নি। জয় নিয়ে মাঠ ছাড়ে আর্জেন্টিনা।


সর্বশেষ সংবাদ