পোল্যান্ডের জয়ে চাপ বাড়লো আর্জেন্টিনার 

পোল্যান্ডের জয়ে চাপ বাড়লো আর্জেন্টিনার 
পো্ল্যান্ডের জয়  © সংগৃহীত

পুরো ম্যাচে খেললো সৌদি আরব। কিন্তু গোল আদায় করে নিলো পোল্যান্ড। জিয়েলিনস্কি এবং রবার্ট লেওয়ানডস্কির গোলে ২-০ ব্যবধানে সৌদি আরবকে হারিয়ে আর্জেন্টিনার ওপর চাপ বাড়ালো পোল্যান্ড। এই গ্রুপের পরের ম্যাচে মেক্সিকোর সঙ্গে অবশ্যই জিততে হবে আর্জেন্টিনাকে। দ্বিতীয় রাউন্ডে যেতে হলে ওই ম্যাচে জিততেই হবে লিওনেল মেসিদের।

প্রথম ম্যচে আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়েছিল সৌদি আরব। একই গ্রুপে পরের ম্যাচে পোল্যান্ড এবং মেক্সিকো গোলশূন্য ড্র করে। যার ফলে, আর্জেন্টিনার ওপর এমনিতেই চাপ বেড়ে যায়। আজ সৌদি আরব জিতলে আর্জেন্টিনার জন্য সুবিধা হতো। কিন্তু পোল্যান্ড জেতার কারণে হিসেবটা জটিল হয়ে গেলো।

দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে শনিবার সৌদি আরবকে ২-০ গোলে হারিয়েছে রবার্ট লেভান্ডোভস্কির পোল্যান্ড। গ্রুপ পর্বের এ ম্যাচ দিয়ে বিশ্বকাপের গোলখরা য়েছেন বার্সেলোনার তারকা স্ট্রাইকার আর জাতীয় দলের জার্সিতে এটি তার ৭৭ তম গোল। 

পোল্যান্ডের এই জয়ে সি গ্রুপের লড়াইটা এখন জমজমাট। প্রথম ম্যাচে অপ্রত্যাশিতভাবে হেরে যাওয়া আর্জেন্টিনার শেষ ষোল নিশ্চিত করতে এখন দুই ম্যাচেই জয়ের বিকল্প নেই। অন্যদিকে আজ হেরে গেলেও সুযোগ থাকছে সৌদির। শেষ ম্যাচে মেক্সিকোকে হারাতে পারলেই মিলবে শেষ ষোলর টিকিট। তবে সৌদিকে হারিয়ে এখন সবচেয়ে এগিয়ে পোল্যান্ড। নিজদের শেষ ম্যাচে ড্র করতে পারলেই নকআউটে যাবে তারা। গ্রুপের আরেক দল মেক্সিকোর সম্ভাবনা আছে ভালোই। নিজেদের পরবর্তী দুই ম্যাচে ৪ পয়েন্ট পেলে উঠতে পারে তারাও। 

১৯৯৪ সালে একবার বিশ্বকাপের শেষ ষোলতে খেলেছিল সৌদি আরব। আজ পোল্যান্ডের বিপক্ষে জিতলে আগেভাগেই সেই মাইলফলক আবারও ছুঁতে পারত তারা। ইতিহাস গড়ার সেই ম্যাচে শুরু থেকেই উজ্জীবিত ফুটবল খেলেছে সৌদি আরব। 

 


সর্বশেষ সংবাদ