আরব সংস্কৃতিকে শ্রদ্ধা জানিয়ে নেইমারদের গোল উদযাপনের অনুরোধ কোচের

  © ফাইল ছবি

এবারের ফুটবল বিশ্বকাপে নামার আগেই ১০টি নাচ তৈরি ব্রাজিলের। আজ বৃহস্পতিবার রাতে সার্বিয়ার বিরুদ্ধে প্রথম ম্যাচ খেলবেন নেইমাররা। সেই ম্যাচের আগে ব্রাজিলের রাফিনহা জানালেন যে ১০ ধরনের নাচ অনুশীলন করে এসেছেন তাঁরা। প্রথম ১০টি গোলের জন্য নাচ তৈরি করেছেন।

গ্রুপ জিতে রয়েছে ব্রাজিল। সার্বিয়া ছাড়াও সেই গ্রুপে রয়েছে ক্যামেরুন এবং সুইজারল্যান্ড। বাংলাদেশ সময় বৃহস্পতিবার রাত ১টায় সার্বিয়ার বিরুদ্ধে খেলতে নামবেন হলুদ জার্সিধারীরা। 

চলতি কাতার বিশ্বকাপে আরব সংস্কৃতিকে শ্রদ্ধা জানিয়ে গোলের পর নেইমারদের নাচানাচি করার অনুরোধ জানিয়েছেন স্বয়ং ব্রাজিলের কোচ অ্যাডেনর লিওনার্দো বাচ্চি (তিতে)।

তিনি বলেছেন, আমাদের অবশ্যই অন্যকে সম্মান করতে হবে। আমরা যেখানেই থাকি না কেন এটি (গোল উদযাপন) স্বাভাবিকভাবেই করতে হবে। আমরা যেমন অন্য সব সংস্কৃতিকে সম্মান করি তেমনি আমরা আরব সংস্কৃতিকে সম্মান করব। অনুগ্রহ করে আমাদেরকেও সম্মান করুন।

অবশ্যই নাচের ব্যাপারে কোচ এও বলছেন যে, এটি আমাদের সংস্কৃতির বৈশিষ্ট্যগুলোর মধ্যে একটি এবং আমরা যেখানেই থাকি না কেন এটি স্বাভাবিকভাবেই করতে হবে।

“একেক দল তারা নিজেদের মতো করে গোল উদযাপন করে, ঠিক যেভাবে আমরা নেচে করি। হ্যাঁ, তবে আমাদের প্রতিদ্বন্দ্বীদের অবশ্যই সম্মান করতে হবে, আমাদের অবশ্যই নিজেদেরকেও সম্মান করতে হবে।”

এই মৌসুমে রিয়াল মাদ্রিদের হয়ে গোল করার পর নাচের জন্য স্পেনে সমালোচিত হয়েছিলেন ব্রাজিলিয়ান ফুটবলার ভিনিসিয়ুস জুনিয়র। স্পেনের সমালোচনা সত্ত্বেও তিনি এবং সতীর্থ রদ্রিগো নাচতে থাকেন এবং বিশ্বকাপে জাতীয় দলে যাওয়ার সময়ও একই রকম প্রতিশ্রুতি দিয়েছিলেন। 

সূত্র: এনবিসি টেন


সর্বশেষ সংবাদ