আর্জেন্টিনা-জার্মানি চিন্তা বাড়িয়ে দিয়েছে ব্রাজিলের সমর্থকদের

খেলাধুলা
ব্রাজিলের অনুশীলনে নেইমার  © সংগৃহীত

কাতার বিশ্বকাপের অন্যতম ফেভারিট আর্জেন্টিনা। সৌদি আরবের বিপক্ষে হারে শুরু হয়েছে আর্জেন্টিনার বিশ্বকাপ মিশন। গতকাল কাতার বিশ্বকাপের আরেকটি অঘটনের সাক্ষী হলো বিশ্ব। চারবারের সাবেক বিশ্বচ্যাম্পিয়ন জার্মানিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে উড়ন্ত সূচনা করল এশিয়া জায়ান্ট জাপান। এ যেন আর্জেন্টিনা-সৌদি আরব ম্যাচের পুনরাবৃত্তি। আর এ ঘটনায় শঙ্কায় রয়েছেন ব্রাজিল ভক্তরা।

নিজেদের হেক্সা মিশনে লাতিন আমেরিকার দেশ ব্রাজিল আজ বৃহস্পতিবার (২৪ নভেম্বর) রাত ১টায় সার্বিয়ার বিপক্ষে মাঠে নামবে। এখন পর্যন্ত রেকর্ড পাঁচবার বিশ্বকাপ জিতেছে ব্রাজিল। কাতার বিশ্বকাপে শীর্ষ ফেভারিট দলগুলোর একটি ধরা হচ্ছে দেশটিকে।

১৯৩০ সালে বিশ্বকাপের প্রথম আসর থেকে শুরু করে প্রতিবারই খেলেছে ব্রাজিল। ২০০২ সালের পর বিশ্ব সেরার মঞ্চে আর ফাইনালে যেতে পারেনি লাতিন আমেরিকার দেশটি। আর্জেন্টিনা ও জার্মানির হারের পর ব্রাজিলের জয়ী হওয়ার বিষয় নিয়ে শঙ্কায় আছেন ভক্তরা।

সৌদি আরব ও জাপান তুলনামূলক দুর্বল দল হওয়া সত্ত্বেও একাধিকবার বিশ্বকাপ চ্যাম্পিয়ন দল আর্জেন্টিনা ও জার্মানিকে হারিয়েছে। সার্বিয়ার সঙ্গে ব্রাজিল কী করবে তা নিয়ে মনে শঙ্কা তৈরি হচ্ছে।

আরও পড়ুন: আজ মাঠে নামবেন নেইমার-রোনালদো-সুয়ারেজরা

এদিকে, অনেক আর্জেন্টিনা ফ্যান অপেক্ষায় আছে ব্রাজিলের পরাজয় দেখার জন্য। সার্বিয়ার সঙ্গে ব্রাজিলের কী ফলাফল হবে তা এখন দেখার অপেক্ষা। 

উল্লেখ্য, ২০১৮ বিশ্বকাপেও মুখোমুখি হয়েছিল ব্রাজিল ও সার্বিয়া। ম্যাচটিতে ২-০ গোলে জেতে তিতের ব্রাজিল। বিশ্বকাপ ছাড়া আর একবারই একে অন্যের বিপক্ষে খেলেছে এই দুই দল। ২০১৪ সালের সেই প্রীতি ম্যাচে ১-০ গোলে জিতেছিল ব্রাজিল।


সর্বশেষ সংবাদ