এই প্রজন্ম আর্জেন্টিনার বিশ্বকাপ জয় দেখবে না: জয়

আল নাহিয়ান খান জয়
আল নাহিয়ান খান জয়  © সংগৃহীত

আগামী রোববার (২০ নভেম্বর) পর্দা উঠছে ‘দ্য গ্রেটেস্ট শো অন আর্থ’ ফিফা ফুটবল বিশ্বকাপ। আর মাত্র একদিন বাকি। নিজের পছন্দের দলকে নিয়ে ব্যস্ত হয়ে পড়েছেন ফুটবল সমর্থকরা। বিশেষ করে ব্রাজিল-আর্জেন্টিনার ভক্তদের মাঝে উন্মাদনাটা যেনো একটু বেশিই চোখে পরার মত। সেই উন্মাদনা আরেকটু বাড়াতে আসছেন ছাত্রলীগ সভাপতি আল নাহিয়ান খান জয়।

সম্প্রতি গণমাধ্যমের দেয়া এক সাক্ষাৎকারে তিনি বলেছেন, ফুটবলে ব্রাজিলই একমাত্র দল যারা সাম্বা ডান্স বা সাম্বার তালে তালে খেলে ৫ বার বিজয়ী হয়েছে। আমরা জন্মের পর দেখেছি ব্রাজিলের বিশ্বকাপ নেয়ার সেই ইতিহাস। কিন্তু আমার মনে হয় আর্জেন্টিনার বিজয় এই প্রজন্ম দেখেনি। আর দেখবে বলেও মনে হয় না। তারা বিশ্বকাপ জয়ের ইতিহাস দেখেনি। তারা শুনেছে ম্যারাডোনা হাত দিয়ে গোল দিয়েছে। সেই ইতিহাস শুনে হয়তোবা তারা সাপোর্ট করছে।

আরও পড়ুন: আর্জেন্টাইন সাপোর্টারের সঙ্গে তর্ক করব না: আসিফ

ব্রাজিল সাপোর্টাররা শিরোপা দেখে সাপোর্ট করে কি না এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, শিরোপা মূখ্য বিষয় না। ব্রাজিলের খেলার যেই ছন্দ সেটা আমি অন্য কোন দলে দেখি নাই। ছোট বেলায় আমি দেখেছি ব্রাজিলের শৈল্পিক খেলা। রোনালদোর খেলা, রবিনহোর খেলা আমি দেখেছি। আসল ফুটবল বলতে যে খেলা এটা ব্রাজিল দেখিয়েছে। আর্জেন্টিনা আমার মনে হয় একটি প্লেয়ারের উপর নির্ভরশীল।

তিনি বলেন, আমি মনে করি ব্রাজিল শুধু শিরোপার জন্য বিখ্যাত না। তারা খেলার জন্যই বিখ্যাত। অভিনয়ের খেলা ব্রাজিল করে না। নেইমার না মেসি কাকে তার পছন্দ উত্তরে তিনি বলেন অবশ্যই নেইমার। 

ব্রাজিল দল গঠন নিয়ে জয় বলেন, আপনারা জানেন যে ব্যালেন্স টিম ব্রাজিল, তাদের কোনভাবেই ফেলে দেয়া যায় না। একদম তরুণ খেলোযাড়দের নিয়ে ব্রাজিল এগিয়ে যাচ্ছে। আমি আশাবাদী শিরোপা ব্রাজিলই জিতবে। এ বিশ্বকাপ জয়ের মাধ্যমে ব্রাজিল নতুন ইতিহাস সৃষ্টি করবে।


সর্বশেষ সংবাদ