২৯ অক্টোবর ২০২২, ১৩:৩৫

আমরা মেসির জন্য যুদ্ধে যেতে পারি: মার্তিনেজ

লিওনেল মেসি  © সংগৃহীত

আর্জেন্টিনা ও পিএসজির হয়ে দারুণ সময় পার করছেন আর্জেন্টাইন সুপারস্টার লিওনেল মেসি। কাতার বিশ্বকাপই হবে লিওনেল মেসির শেষ। অক্টোবরের শুরুতেই আর্জেন্টাইন খেলোয়াড় জানিয়েছেন, কাতার বিশ্বকাপই হবে তার শেষ বিশ্বকাপ। ক্যারিয়ারে কেবল একটি বিশ্বকাপ জেতাই বাকি তার। শেষবারের মতো এই ট্রফি জেতার লড়াইয়ে কাতারেই নামবেন তিনি।  কিন্তু মেসির সতীর্থ লিসান্দ্রো মার্তিনেজ বলছেন ভিন্ন কথা। এই ম্যানচেস্টার ইউনাইটেড ডিফেন্ডারের বলেছেন, আমরা তাকে যেতে দেব না। তার জন্য যুদ্ধে যাব।

আর্জেন্টিনা দলে মেসির সতীর্থ লিসান্দ্রো মার্তিনেজ ইএসপিএন আর্জেন্টিনাকে দেওয়া সাক্ষাৎকারে বলেন, কাতার মেসির শেষ বিশ্বকাপ হয় কীভাবে? না, সে পাগলামো করছে। আমরা তাকে যেতে দেব না। আমরা তার জন্য যুদ্ধে যাব।

মার্তিনেজ সেই সব ভাগ্যবান খেলোয়াড়দের একজন, যারা মেসি ও রোনালদোর সতীর্থ হিসেবে খেলার সুযোগ পেয়েছেন। ইউনাইটেডের অনুশীলনে পাচ্ছেন ক্রিস্টিয়ানো রোনালদোকে আর আর্জেন্টিনার অনুশীলনে তার সতীর্থ মেসি। এমন দুই তারকার সাথে অনুশীলনের অভিজ্ঞতাও জানালেন ২৪ বছর বয়সী এই ডিফেন্ডার, নিজেকে সৌভাগ্যবান মনে হয়। তাদের সাথে খেলতে পারা আমার জন্য সম্মানের ব্যাপার। তারা সবকিছু জিতেছে। আরো জিততে চায়।

ইউনাইটেডে রোনালদোর সাথে খেলা ও অনুশীলনের অভিজ্ঞতাও ভাগ করেন মার্তিনেজ, প্রথম দিন থেকেই সে আমার সাথে ভালো ব্যবহার করেছে। খুবই বন্ধুবৎসল, পেশাদার। অনুশীলনে সবার আগে এসে সবার পরে যায়। নিজের যত্ন নেয়, এমনকি খাবারেও। এসব দেখেই বুঝা যায়, কী দুর্দান্ত ক্যারিয়ার তার।

আরও পড়ুন: বিশ্বকাপের আগে সুখবর পেলেন নেইমার 

কাতারে শেষ বিশ্বকাপ খেলার কথা জানিয়ে মেসি বলেছিলেন, বিশ্বকাপের জন্য বহু দিন অপেক্ষা করছি। প্রবল উদ্দীপনা আর দুশ্চিন্তা একই সাথে কাজ করছে। আমরা এটা জিততে চাই, কী হবে জানি না। তবে এটাই শেষ, যা-ই হোক না কেন।

উল্লেখ্য, ১৯৮৬ এর পরে আর কোনো বিশ্বকাপ জিততে পারেনি আর্জেন্টিনা। কিন্তু মেসির হাত ধরেই এই শিরোপা খরা কাটবে, প্রতিবারেই এই আশায় বুক বাঁধেন ভক্তরা। তবে বরাবরই হতাশ হতে হয়েছে তাদের। মেসি আর্জেন্টিনার সমর্থকদের বিশ্বকাপ এনে দিতে পারেননি। ২০১৪ সালে একটুর জন্য বিশ্বকাপ জেতা হয়নি মেসির, মারিও গোটশের একমাত্র গোলে সেইবার ১-০ তে জিতে বিশ্বকাপ জিতেছিল জার্মানি। বিশ্বকাপে মেসি মোট ম্যাচ খেলেছেন ১৯টি, গোল করেছেন ৬টি।