১৫ অক্টোবর ২০২২, ১২:৫৯

বিশ্বকাপের ১৬ অধিনায়ক এক ফ্রেমে

১৬ অধিনায়কের মিলনমেলা  © সংগৃহীত

আগামীকাল রবিবার থেকে অস্ট্রেলিয়ায় শুরু হচ্ছে বিশ্বকাপের গ্রুপ পর্বের খেলা। পর্দা উঠছে টি ২০ বিশ্বকাপের। আইসিসি টি ২০ বিশ্বকাপে অংশ নিতে যাওয়া ১৬ দলের অধিনায়ক রীতি অনুযায়ী জড়ো হচ্ছেন এক মঞ্চে। একই সঙ্গে সংবাদ সম্মেলনে থাকবেন তারা। আজ শনিবার আইসিসির অফিশিয়াল ফটোশুটে দেখা যাবে রোহিত, বাবর, সাকিবদের। আইসিসির ক্রিকেট বিশ্বকাপে এমন ঘটনা এই প্রথম। 

বিশ্বকাপের বল মাঠে গড়ানোর আগে আজ ১৬ দলের অধিনায়করা এক হয়ে ‘ক্যাপ্টেনস ডে’ তে অংশ নেন। এসময় অধিনায়করা বিশ্বকাপের আয়োজন ও নিজ নিজ দলের প্রস্তুতি সম্পর্কে গণমাধ্যমের সঙ্গে কথা বলেছেন।

আইসিসির অফিসিয়াল পেজে এক ফ্রেমে সব অধিনায়কের ছবি শেয়ার করা হয়েছে। সেখানে টুইট করে আইসিসি লিখেছে, ‘এক ফ্রেমে সব ১৬ অধিনায়ক।’

আরও পড়ুন: বাবরকে ঘিরে অধিনায়কের উল্লাস, কাটলেন কেক

আগামীকাল থেকে শুরু হচ্ছে টি-টোয়েন্টি বিশ্বকাপের বাছাইপর্ব। দুই গ্রুপে বিভক্ত হয়ে খেলা হবে সেখানে। প্রত্যেক গ্রুপ থেকে দুটি করে মোট চারটি দল যাবে মূল পর্ব বা সুপার ১২ পর্বে। যা শুরু হবে আগামী ২২ অক্টোবর অস্ট্রেলিয়ার সঙ্গে নিউজিল্যান্ডের ম্যাচ দিয়ে। পরদিন মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে মুখোমুখি হবে উপমহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত ও পাকিস্তান।

সবশেষ বিশ্বকাপে বাছাইপর্ব পেরিয়ে মূল পর্বে খেললেও এবার সরাসরি টুর্নামেন্টের সুপার ১২ খেলবে বাংলাদেশ। প্রথম রাউন্ডে শ্রীলংকা ও নামিবিয়া ম্যাচ দিয়ে শুরু হবে টুর্নামেন্ট। বাংলাদেশ মাঠে নামবে ২৪ অক্টোবর।