যে কারণে দলে থেকেও খেললেন না সাকিব

সাকিব আল হাসান
সাকিব আল হাসান  © ফাইল ছবি

ভিসা জটিলতা কাটিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলেতে নিউজিল্যান্ডে পৌঁছেছেন সাকিব আল হাসান। দলের সঙ্গে থেকেও পাকিস্তানের বিপক্ষে মাঠে নামেননি তিনি। সাকিবের না খেলা নিয়ে তৈরি হয়েছে আলোচনা-সমালোচনা। দলের সাথে থেকেও কেন খেললেন না তিনি—এই প্রশ্ন তুলেছেন ক্রিকেট প্রেমীরা।

সাকিবের খেলা না খেলা নিয়ে দর্শকদের মনে প্রশ্ন জাগলেও বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, দীর্ঘ ভ্রমণ ক্লান্তি থাকায় সাকিব আল হাসানকে খেলানোর ঝুঁকি নেওয়া হয়নি। সেজন্য তাকে বিশ্রামে রাখা হয়েছিল।

বিসিবির সিনিয়র মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম গণমাধ্যমকে বলেন, ভিসা জটিলতা কাটিয়ে গতকাল লস এ্যাঞ্জেলস থেকে নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দলের সাথে যোগ দেন সাকিব। দীর্ঘ এ যাত্রার কারণে আজ পাকিস্তানের বিপক্ষে ম্যাচে সাকিব আল হাসানকে বিশ্রাম দেওয়া হয়েছে। 

এদিকে ত্রিদেশীয় সিরিজের প্রথম ম্যাচ হারের পর ভারপ্রাপ্ত অধিনায়ক নুরুল হাসান সোহান বলছেন উন্নতি আনতে হবে কিছু জায়গায়। এ নিয়ে অধিনায়ক বলেন, ‘হতাশ, উইকেট ব্যাটিং করার জন্য ভালো ছিল। আমাদের কিছু জায়গায় উন্নতি আনতে হবে। বোলাররা ভালো করেছে। কিন্তু সেখানেও কাজ করার জায়গা আছে। মিডলে আমরা অনেক উইকেট হারিয়েছি। লিটন-আফিফ এবং ইয়াসির ভালো ব্যাটিং করেছে। তাসকিন ভালো করেছে। এটাই প্রাপ্তি।’ 


সর্বশেষ সংবাদ