বিশ্বের দ্বিতীয় শীর্ষ ধনী অধিনায়ক সাকিব, সম্পদের পরিমাণ কত?

বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান
বাংলাদেশ টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান  © ফাইল ছবি

ক্রিকেট খেলাকে বলা হয় ‘ক্যাপ্টেনস গেম’। দেশে তো বটেই, ক্রিকেট বিশ্বেও জনপ্রিয়তায় এগিয়ে থাকেন অনেক অধিনায়ক। সম্পদ ও আয়ের দিকেও কেউ কেউ এগিয়ে। কেন্দ্রীয় ও পৃষ্ঠপোষকদের চুক্তি এবং বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগ খেলা বাবদ বড় অঙ্কের অর্থ আয় করেন অধিনায়কেরা।

ক্রিকেট অধিনায়কদেরসম্পদের পরিমাণ নিয়ে গবেষণা করা সিএ নলেজ ও ক্রিকফ্যান একটি প্রতিবেদন প্রকাশ করেছে। সেখানে অক্টোবরে শুরু অস্ট্রেলিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের আট দলের অধিনায়কের সম্পদের হিসাব দিয়েছে। এতে শীর্ষে আছেন ভারতের রোহিত শর্মা, তার মোট সম্পদের পরিমাণ ২৪৩ কোটি টাকার।

আরো পড়ুন: বাবরের ১১০ আর রিজওয়ানের ৮৮-তে ১০ উইকেটে জয় পাকিস্তানের

আর দুইয়ে থাকা সাকিব আল হাসানের ২২২ কোটি টাকার সম্পদ রয়েছে। এরপর রয়েছে যথাক্রমে জস বাটলার (১০১), অ্যারন ফিঞ্চ (৮১), কেন উইলিয়ামসন (৬৫), টেম্বা বাভুমা (৫০), বাবর আজম (৪০) ও মোহাম্মদ নবী (১২)। 

রোহিত অ্যাডিডাস, ম্যাগি, নিশান, অ্যারিস্টোক্র্যাট, গ্লেনমার্ক, লেইস, অপ্পো, সিয়েট, আইআইএফএল ফিন্যান্স, উবলো ও হাইল্যান্ডার্সের শুভেচ্ছাদূত। সাকিবের সঙ্গ চুক্তি রয়েছে ক্যাস্ট্রল, গ্রামীণফোন, স্কয়ার, লেনোভো, লাইফবয়, ইয়ামাহা, অপ্পো, পেপসি, ডিবিএল, ব্লুজচিজ আউটফিটার্স ও এসএমসির।


সর্বশেষ সংবাদ