রাজধানীতে এসএসসি-২০১৩ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা

এসএসসি-২০১৩ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত
এসএসসি-২০১৩ ব্যাচের শিক্ষার্থীদের মিলনমেলা অনুষ্ঠিত  © টিডিসি ফটো

উৎসবমুখর পরিবেশের মধ্য দিয়ে রাজধানীর ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউটে (আইইবি) এসএসসি-২০১৩ (অধম্য-১৩) ব্যাচের মিলনমেলা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৬ নভেম্বর) বাংলাদেশের বিভিন্ন প্রান্ত থেকে ছড়িয়ে-ছিটিয়ে থাকা প্রায় ১২শ শিক্ষার্থী, ডাক্তার, ইঞ্জিনিয়ার, পুলিশ সেনাবাহিনীসহ নানা পেশার সহপাঠীরা অংশ নেন।

এদিন সকাল ৯টা থেকে শুরু হয়ে দিনব্যাপী নাচ, গান, কৌতুকসহ বিভিন্ন আনন্দ উৎসব ও সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্যদিয়ে মেতে ছিল পুরো ইঞ্জিনিয়ারস ইনস্টিটিউটের অডিটোরিয়াম কক্ষ। এতে সংগীতশিল্পী হিসেবে মঞ্চ মাতিয়েছেন এসএসসি-২০১৩ ব্যাচের শিক্ষার্থী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের তরুণ উদীয়মান সংগীতশিল্পী তাবিব মাহমুদ ও গাল্লি বয় খ্যাত শিশু শিল্পী রানা। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ব্যান্ড দল ‘মনের মানুষ’।

অনুষ্ঠানে এসএসসি-২০১৩ ব্যাচের নৃত্যশিল্পী সানজিদাসহ আরও অনেকে পারফর্ম করার মাধ্যমে পুরো অনুষ্ঠানকে মাতিয়েছেন।

লক্ষ্মীপুর থেকে অনুষ্ঠানে অংশগ্রহণ করা রবিউল ইসলাম রাব্বি বলেন, ‘আমরা ৮ বছর আগে এসএসসি পরীক্ষা দেওয়ার এতদিন পর সব বন্ধুদেরকে এক সাথে পেয়ে আবেগাপ্লুত এবং ভীষণ আনন্দিত। আমরা সকলে মিলিত হয়ে সুন্দর একটি দিন অতিবাহিত করার জন্যই মূলত সূদুর লক্ষ্মীপুর থেকে আসা। আমি এজন্য গ্রুপের এডমিন প্যানেল এবং আয়োজক কমিটির সকলকে ধন্যবাদ জানাচ্ছি।

অনুষ্ঠান সম্পর্কে ‘SSC-2013 students of Bangladesh’ ফেসবুক গ্রুপের প্রতিষ্ঠাতা এডমিন মেহেদি হাসান মিলন বলেন, করোনার ভেতর ফেসবুক গ্রুপটি তৈরি করলেও কখনো আমরা সরাসরি একত্রিত হতে পারিনি। তাই আমাদের এই মিলন মেলার আয়োজন করেছি। পরষ্পর সহযোগিতার মাধ্যমে সারা বাংলাদেশের বন্ধুরা যাতে একে অপরের পাশে দাড়াতে পারি এটাই প্রত্যাশা।

সারাবিশ্বে ২০২০ সালের শুরুতে যখন করোনা মহামারী প্রকট রুপ ধারন করেছিলো, সবাই যখন গৃহবন্দি হয়ে সময় কাটাচ্ছিলো সেময় ‘এসএসসি ব্যাচ-২০১৩ বাংলাদেশ’ গ্রুপটি তৈরি করা হয়েছে। খোলার পর থেকে দেশের নানা প্রান্ত থেকে-২০১৩ ব্যাচের শিক্ষার্থীরা পরিচিত হওয়াসহ নানা সাহায্য সহযোগিতায় একে অপরের পাশে দাড়িয়েছে। এই এক বছরে আর্থিক সাহায্য, বেকার বন্ধুদের কর্মসংস্থান, আইনি সহায়তা, মেডিকেল সহায়তাসহ নানা সময় গ্রুপটির মাধ্যমে একে অপরকে বিভিন্ন তথ্য দিয়ে আসছে গ্রুপটির সদস্যরা।


মন্তব্য

x