বাউবির এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ৮৩ হাজার শিক্ষার্থী

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন বাউবি উপাচার্য অধ্যাপক হুমায়ুন
পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করলেন বাউবি উপাচার্য অধ্যাপক হুমায়ুন  © টিডিসি ফটো

বাংলাদেশ উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের (বাউবি) অধীনে প্রথম দিনের এসএসসি পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেছেন উপাচার্য অধ্যাপক ড. সৈয়দ হুমায়ুন আখতার। তিনি পরীক্ষার হলে স্বাস্থ্য বিধি মেনে ও নকলমুক্ত পরিবেশে পরীক্ষা গ্রহণ সরেজমিন পর্যবেক্ষণ করেন।

শুক্রবার (২৬ নভেম্বর) রাজধানীর আজিমপুর ওয়েস্ট এন্ড হাই স্কুল এবং মতিঝিল টিএন্ডটি উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন অধ্যাপক ড. হুমায়ুন।

উপাচার্য নকলমুক্ত পরিবেশে পরীক্ষা পরিচালনায় দায়িত্বরত শিক্ষকদের ‘জিরো টলারেন্স’ নীতি গ্রহণের উপর গুরুত্ব আরোপ করেন। বাউবি পরিচালিত এসএসসি পরীক্ষ ২০২১ পরীক্ষায় এবছর সারাদেশে ৮৩ হাজার ১৩৪ জন শিক্ষার্থী ৩০৩টি পরীক্ষা কেন্দ্রে অংশগ্রহণ করছে।

পরিদর্শনকালে উপাচার্য বলেন, উন্নত বাংলাদেশ বিনির্মানে বাউবি অবহেলিত, ঝড়ে পরা, প্রান্তিক ও দূর্গম অঞ্চলের শিক্ষার্থীদের জন্য কাজ করে যাচ্ছে। সবার জন্য উন্মুক্ত কর্মমুখী ও গণমুখী শিক্ষা নিয়ে বাউবি এগিয়ে যাচ্ছে। দেশের সীমানা পেরিয়ে বাউবির বিস্তৃতি আজ মধ্যপ্রাচ্যসহ বিশ্বের বিভিন্ন দেশে ছড়িয়ে পড়েছে। বাউবি’র এই পথচলায় তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও গণমাধ্যমসহ সকলের সহযোগিতা কামনা করেন।

অধ্যাপক হুমায়ুন আখতার বলেন, ক্ষুদ্র নৃগোষ্ঠী, তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী, পিছিয়ে পড়া নারী ও প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে বাউবির শিক্ষা সেবা পৌঁছে দিয়ে তাদেরকে কর্মমুখী শিক্ষায় দক্ষতা বৃদ্ধি করে জনসম্পদে রূপান্তর করাই বাউবির অঙ্গীকার।


x

সর্বশেষ সংবাদ