ময়মনসিংহ শিক্ষা বোর্ডে

এসএসসিতে অংশ নিচ্ছে ১ লাখ ৩৩ হাজার পরীক্ষার্থী

পরীক্ষা
ময়মনসিংহ শিক্ষা বোর্ডে   © ফাইল ফটো

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের অধীনে আজ রবিবার থেকে শুরু হওয়া এসএসসি বা সমমানের পরীক্ষায় মোট ১ লাখ ৩২ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছেন। এর মধ্যে ৬৭ হাজার ৭৮২ জন ছাত্র এবং ৬৫ হাজার ১৯০ জন ছাত্রী রয়েছেন। তবে এ বোর্ডে সবচেয়ে বেশি পরীক্ষার্থী রয়েছে মানবিক শাখার। সকাল-বিকেল দুই শিফটে এ পরীক্ষা অনুষ্ঠিত হবে।

ময়মনসিংহ শিক্ষাবোর্ডের দেয়া তথ্য মতে, ময়মনসিংহ বিভাগের ১৪৭টি কেন্দ্রে চলতি এসএসসি বা সমমানের পরীক্ষায় মোট একলাখ ৩২ হাজার ৯৭২ জন পরীক্ষার্থী পরীক্ষা দেয়ার সুযোগ পাচ্ছে। তাদের মধ্যে বিজ্ঞান বিভাগের ৪২ হাজার ৫১৫ জন, মানবিক বিভাগের ৭৮ হাজার ৯১২ জন এবং ব্যবসায় বিভাগের ১১ হাজার ৫৪৫ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

এবারের পরীক্ষায় ময়মনসিংহ জেলা থেকে বিজ্ঞান বিভাগের ১৯ হাজার ৩৮২ জন, মানবিক বিভাগের ৩৪ হাজার ২২৯ জন এবং ব্যবসায় বিভাগের ৫ হাজার ৭১৫ জন অংশ নিচ্ছে। নেত্রকোণা জেলা থেকে বিজ্ঞান বিভাগের ৩ হাজার ২০৫ জন, মানবিক বিভাগের ১৯ হাজার ৭৬১ জন এবং ব্যবসায় বিভাগের ৯৭৯ জন অংশ নিচ্ছে। জামালপুর জেলা থেকে বিজ্ঞান বিভাগের ১১ হাজার ৪৪০ জন, মানবিক বিভাগের ১৬ হাজার ৭৭৭ জন এবং ব্যবসায় বিভাগের ৩ হাজার ৮০৪ জন। শেরপুর জেলা থেকে বিজ্ঞান বিভাগের ৮ হাজার ৪৮৮ জন, মানবিক বিভাগের ৮  হাজার ১৪৫ জন এবং ব্যবসায় বিভাগের ১ হাজার ৪৭ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।

সংশ্লিষ্ট মন্ত্রণালয় জানিয়েছে, স্বাস্থ্যবিধি ঠিক রাখতে বিজ্ঞান, মানবিক ও ব্যবসায় শিক্ষা বিভাগের শিক্ষার্থীদের একই সময়ে পরীক্ষা না হয়ে ভিন্ন ভিন্ন সময়ে অনুষ্ঠিত হবে। পরীক্ষার সময় ও নম্বর কমিয়ে আনা হয়েছে।


x