কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে দুই শিক্ষার্থী

পরীক্ষা
কারাগারে বসে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে দুই শিক্ষার্থী  © ফাইল ফটো

এ বছর মৌলভীবাজারের কমলগঞ্জের দুই শিক্ষার্থী কারাগারে থেকে এসএসসি পরীক্ষায় বসছে। এই দুই শিক্ষার্থী মৌলভীবাজার জেলা কারাগার থেকে পরীক্ষা দেবে বলে কারা সূত্র জানিয়েছে।

কারাগার সূত্র থেকে জানা যায়, কমলগঞ্জ উপজেলার শ্রীগোবিন্দপুর চা বাগানের খ্রিস্টানটিলার বাসিন্দা মাধবপুর উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এলেক্স গমুজ নারী ও শিশু নির্যাতন মামলায় এবং আদমপুর ইউনিয়নের পূর্ব জালালপুর গ্রামের এম, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী ফজলে আলী হত্যা মামলার আসামি হওয়ায় কারাগারে থেকে এসএসসি পরীক্ষায় অংশ নেবে।

এ বিষয়ে মাধবপুর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুস সোবহান ও এস, এ, ওহাব উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক পদ্মমোহন সিংহ বলেন, কর্তৃপক্ষের নির্দেশে মানবিক বিভাগের দুই শিক্ষার্থী আগামী সোমবার (১৫ নভেম্বর) থেকে বিশেষ ব্যবস্থায় পরীক্ষায় অংশ নেবে।

মৌলভীবাজার জেলা কারাগারের জেল সুপার মো. আনোয়ার হোসেন জানিয়েছেন, কমলগঞ্জের দুজন এসএসসি শিক্ষার্থী কারাগারে আসার পর তাদের পক্ষ থেকে আদালতে আবেদন করা হয়। আদালতের নির্দেশ পাওয়ায় আমরা দুই শিক্ষার্থীর পরীক্ষা গ্রহণের প্রস্তুতি নিয়েছি। এমনকি কারাগারে তাদের পড়াশোনার ব্যবস্থা করে দেয়া হয়েছে।


মন্তব্য

x