স্কুলে যেতে সাইকেল পেল ৩০০ শিক্ষার্থী

স্কুলে যেতে সাইকেল পেল ৩০০ শিক্ষার্থী
নতুন সাইকেল পেয়ে উচ্ছ্বসিত শিক্ষার্থীরা  © সংগৃহীত

স্কুলে আসার সুবিধার্থে কুমিল্লার লাকসাম উপজেলায় মো. আবুল কালাম হাই স্কুলের ৩০০ শিক্ষার্থীকে সাইকেল উপহার দেয়া হয়েছে। শনিবার (১৭ অক্টোবর) দুপুরে উপজেলার মুদাফরগঞ্জ ইউনিয়নের পাশাপুর এলাকায় অবস্থিত স্কুল মাঠে আবুল কালাম ফাউন্ডেশনের পক্ষ থেকে এ উপহার দেয়া হয়। এসময় শিক্ষার্থীদের হাতে সাইকেল তুলে দেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আবুল কালাম।

আয়োজকরা বলেন, শিক্ষার্থীরা অনেক দূর থেকে ক্লাস করতে আসে। তাই তাদের সুবিধার কথা বিবেচনা করে ফাউন্ডেশনের পক্ষ থেকে সাইকেলের ব্যবস্থা করা হলো। ছাত্র ও ছাত্রী উভয়কেই সাইকেল দেওয়া হয়েছে। আশা করছি এতে তাদের পড়ালেখার মান আগের থেকে আরও বাড়বে।  

আবুল কালাম হাই স্কুলের প্রধান শিক্ষক শাহজান মোল্লার সভাপতিত্বে উক্ত সাইকেল বিতরণ অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- কুমিল্লা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ জামাল নাছের, চৌয়ারা আদর্শ ডিগ্রী কলেজের প্রভাষক সরোয়ার জাহান দোলন প্রমুখ।

উল্লেখ্য, লাকসামের ছেলে বিশিষ্ট ব্যবসায়ী মো. আবুল কালাম সেবামূলক কর্মকাণ্ড সম্পাদনের লক্ষ্যে গঠন করেন মোঃ আবুল কালাম ফাউন্ডেশন। এই সংস্থার পক্ষ থেকে ইতোমধ্যে মোঃ আবুল কালাম কলেজ ও মোঃ আবুল কালাম হাইস্কুল নামে ইতোমধ্যে দুইটি শিক্ষা প্রতিষ্ঠান চালু করা হয়েছে। এছাড়া এইচএসসি (ব্যবসায় ব্যবস্থাপনা) ও পলিটেকনিক ইনস্টিটিউট চালুর পরিকল্পনা রয়েছে।


মন্তব্য

x