মাধ্যমিকের ১৭তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

  © প্রতীকী ছবি

ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট কার্যক্রম চলছে। এসব শিক্ষার্থীর ১৭তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করেছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদপ্তর (মাউশি)। মঙ্গলবার (২১ সেপ্টেম্বর) মাউশির ওয়েবসাইটে এ অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়।

সব শিক্ষার্থীকে অ্যাসাইনমেন্ট বিতরণ ও জমা নেওয়ার ক্ষেত্রে স্বাস্থ্যবিধিসংক্রান্ত বিধিনিষেধ যথাযথভাবে অনুসরণ করতে সব স্কুলকে বলেছে মাউশি।

অ্যাসাইনমেন্ট দেখুন এখানে

গত বছরের মতোই ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের প্রতি সপ্তাহে অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ দেওয়া হচ্ছে। স্বাস্থ্যবিধি মেনে শিক্ষাক্রম ও পাঠ্যসূচি পুনর্বিন্যাস করে শিক্ষার্থীদের শিখনপ্রক্রিয়া অব্যাহত রাখতে অ্যাসাইনমেন্ট ও মূল্যায়নের ব্যবস্থা করা হয়েছে। সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে শিক্ষার্থীদের অ্যাসাইনমেন্ট দিতে ও গ্রহণ করতে বলা হয়েছে স্কুলগুলোকে।

কোনো শিক্ষার্থী যেন অর্থনৈতিক চাপের মুখে না পড়ে, সে বিষয় নিশ্চিত করতে বলা হয়েছে। অ্যাসাইনমেন্ট ও নির্ধারিত কাজ ছাড়া কোনো ধরনের পরীক্ষা বা বাড়ির কাজ শিক্ষার্থীদের দেওয়া যাবে না।

এদিকে, গত ১২ সেপ্টেম্বর থেকে দেশের সব প্রাথমিক, মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক পর্যায়ের শিক্ষাপ্রতিষ্ঠান খুলেছে। এ পরিস্থিতিতে মাধ্যমিকের শিক্ষার্থীদের ১৭তম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হলো।