মাধ্যমিকের অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ

মাধ্যমিকের অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ
মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর  © লোগো

মাধ্যমিকের ষষ্ঠ থেকে নবম শ্রেণির অষ্টম সপ্তাহের অ্যাসাইনমেন্ট প্রকাশ করা হয়েছে। জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ড প্রণীত অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ শিক্ষাপ্রতিষ্ঠানে পাঠানোসহ প্রয়োজনীয় নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চশিক্ষা অধিদফতর।

রবিবার (২০ জুন) প্রকাশিত অ্যাসাইনমেন্ট রয়েছে, ইংরেজি, বাংলা, উচ্চতর গণিত, চারু ও কারুকলা, কৃষি শিক্ষা, গার্হস্থ্য বিজ্ঞান এবং অর্থনীতি বিষয়ের পাঠ।

শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় অ্যাসাইনমেন্টের মাধ্যমে শিক্ষার্থীদের পাঠদান অব্যাহত রাখতে এই ব্যবস্থা নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়।

এর আগে লকডাউনের কারণে অ্যাসাইনমেন্ট কার্যক্রম সাময়িকভাবে স্থগিত করা হয়েছিল। এরপর গত ২৪ মে মাধ্যমিক পর্যায়ের ষষ্ঠ থেকে নবম শ্রেণির শিক্ষার্থীদের জন্য অ্যাসাইনমেন্ট কার্যক্রম পুনরায় চালু করতে বিভাগীয় উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারদের নির্দেশ দেওয়া হয়।

ওই অফিস আদেশের পর নির্ধারিত অ্যাসাইনমেন্ট বা বাড়ির কাজ পাঠানো হলো।

২০২০ শিক্ষাবর্ষের মতো ২০২১ শিক্ষাবর্ষের অ্যাসাইনমেন্ট বা নির্ধারিত কাজ ষষ্ঠ থেকে নবম শ্রেণির সকল শিক্ষার্থীদের দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে অফিস আদেশে। যথাযথ স্বাস্থ্যবিধি অনুসরণ করে অ্যাসাইনমেন্ট বাস্তবায়নে প্রয়োজনীয় নেওয়ার জন্য প্রতিষ্ঠান প্রধানসহ উপপরিচালক, জেলা শিক্ষা অফিসার এবং উপজেলা/থানা শিক্ষা অফিসারদের নির্দেশ দেওয়া হয়।

 

 


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ