স্কুল-কলেজের ছুটি বাড়ানো হবে কি না জানা যাবে সন্ধ্যায়

  © প্রতীকি ছবি

করোনার প্রাদুর্ভাবের কারণে প্রায় এক বছর ধরে দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রয়েছে। সর্বশেষ ঘোষণা অনুযায়ী ছুটি আছে আগামীকাল ররিবার (২৮ ফেব্রুয়ারি) পর্যন্ত।

এ অবস্থায় এখনই শিক্ষাপ্রতিষ্ঠান, বিশেষ করে স্কুল-কলেজ খোলা হবে কি না এবং সেই পরিবেশ-পরিস্থিতি সৃষ্টি হয়েছে কি না, তা পর্যালোচনা করার জন্য শনিবার (২৭ ফেব্রুয়ারি) আন্তমন্ত্রণালয় বৈঠক ডাকা হয়েছে।

সন্ধ্যা সাড়ে ৬টায় মন্ত্রিপরিষদ বিভাগে অনুষ্ঠিত হবে এই বৈঠক। এই বৈঠকেই সিদ্ধান্ত হবে স্কুল-কলেজ এখনই খোলা হবে, নাকি ছুটি আরও বাড়ানো হবে।

মন্ত্রিপরিষদ বিভাগের একজন উপ-সচিব গণমাধ্যমকে বলেন, বৈঠকটি বেলা তিনটায় হওয়ার কথা থাকলেও তা পিছিয়ে সন্ধ্যা সাড়ে ৬টায় নির্ধারণ করা হয়েছে। সভায় সভাপতিত্ব করবেন শিক্ষামন্ত্রী ড. দীপু মনি। এর আগে সোমবার (২২ ফেব্রুয়ারি) মন্ত্রিসভার বৈঠকে শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পরিবেশ পর্যালোচনা করতে শিক্ষা মন্ত্রণালয়সহ সংশ্লিষ্টদের নির্দেশ দিয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

একইদিনে শিক্ষামন্ত্রী জরুরি সংবাদ সম্মেলনে জানিয়েছিলেন, সব বিশ্ববিদ্যালয়ের শ্রেণিকক্ষে পাঠদান শুরু হবে ঈদের পর ২৪ মে থেকে। এ অবস্থায় স্কুল-কলেজ কবে খুলবে, সেটি জানার আগ্রহ সংশ্লিষ্টদের। কারণ, সর্বশেষ ঘোষণা অনুযায়ী ছুটি আছে আগামীকাল রবিবার পর্যন্ত।


সর্বশেষ সংবাদ