উত্তরা হাই স্কুল এন্ড কলেজ

এসএসসি পরীক্ষার্থীদের কোচিং ফির টাকা ফেরত দিতে বলছে শিক্ষাবোর্ড

এসএসসি পরীক্ষার্থীদের কোচিং ফির টাকা ফেরত দিতে বলছে শিক্ষাবোর্ড
  © ফাইল ফটো

রাজধানীর উত্তরা হাই স্কুল এন্ড কলেজে  ১ হাজার ৫৩ জন এসএসসি পরীক্ষার্থীদের কাছ থেকে অতিরিক্ত ক্লাসের জন্য কোচিং ফি এর নামে টাকা নেওয়া হয়েছে। ঢাকা শিক্ষা বাের্ড এবং জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্তে বিষয়টি প্রমাণিত হয়েছে।

শিক্ষার্থীদের কাছ থেকে আদায়কৃত এসব অর্থ ফেরত প্রদানসহ শিক্ষাপ্রতিষ্ঠানটির প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করতে শিক্ষাবোর্ড থেকে গভর্নিং বডির সভাপতিকে চিঠি দেওয়া হয়েছে। আগামী ১৫ দিনের মধ্যে চিঠির জবাব দিতে বলা হয়েছে।

বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) শিক্ষাবোর্ডের কলেজ পরিদর্শক প্রফেসর ড. মােঃ হারুন-অর-রশিদ স্বাক্ষরিত এক স্মারকে বলা হয়, ঢাকা মহানগরীর উত্তরা থানায় অবস্থিত উত্তরা হাই স্কুল এন্ড কলেজ এর এসএসসি পরীক্ষা ২০২০ সালের ১ হাজার ৫৩ জন পরীক্ষার্থীদের নিকট থেকে অতিরিক্ত ক্লাসের জন্য কোচিং ফি এর নামে অতিরিক্ত অর্থ আদায় করা হয়েছে যাহা বাের্ড এবং জেলা প্রশাসক কর্তৃক গঠিত তদন্তে প্রমাণিত হয়েছে।

“এমতাবস্থায় গঠিত তদন্ত কমিটির প্রতিবেদনের আলােকে এসএসসি পরীক্ষা ২০২০ সালের ১ হাজার ৫৩ জন পরীক্ষার্থীদের নিকট থেকে কোচিং ফি এর নামে আদায়কৃত অর্থ ফেরত প্রদানসহ প্রধান শিক্ষকের বিরুদ্ধে প্রয়ােজনীয় ব্যবস্থা গ্রহণ করে পত্র ইস্যুর তারিখ হইতে ১৫ কর্মদিবসের মধ্যে নিম্ন স্বাক্ষরকারীকে অবহিত করার জন্য বলা হলাে।”


মন্তব্য

এ বিভাগের আরো সংবাদ

সর্বশেষ সংবাদ