এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস দেখুন

এসএসসি পরীক্ষার সংক্ষিপ্ত সিলেবাস দেখুন
  © ফাইল ফটো

২০২১ সালের এসএসসি পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (৪ ফেব্রুয়ারি) রাতে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয়কের দায়িত্বে থাকা ঢাকা শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এটি প্রকাশ করা হয়েছে। 

আরও পড়ুন: এসএসসি-এইচএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ

এর আগে শিক্ষামন্ত্রী ডা. দীপু মনির সভাপতিত্বে অনুষ্ঠিত হওয়া বৈঠকে এটি চূড়ান্ত অনুমোদন দেয়া হয়েছে। পরে রাতে শিক্ষাবোর্ডের ওয়েবসাইটে এসএসসি পরীক্ষার্থীদের জন্য সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করা হয়।

এসএসসির সিলেবাস দেখতে এখানে ক্লিক করুন

ঢকা শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এস. এম. আমিনুল ইসলাম স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বাের্ড (এনসিটিবি) কর্তৃক প্রেরিত এসএসসি পরীক্ষা-২০২১ এর জন্য পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি প্রকাশ করা হলাে। এই পুনর্বিন্যাসকৃত পাঠ্যসূচি অনুযায়ী ২০২১ সালের এসএসসি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিষয়টি সংশ্লিষ্টদের অবহিতকরণসহ প্রয়ােজনীয় কার্যক্রম গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরােধ করা হলো।

আরও পড়ুন: এসএসসি-এইচএসসির সংক্ষিপ্ত সিলেবাস অনুমোদন

এর আগে গত ২৫ জানুয়ারি এসএসসির সংক্ষিপ্ত সিলেবাস প্রকাশ করেছিল ঢাকা শিক্ষাবোর্ড। যা নিয়ে শিক্ষার্থীদের পক্ষ থেকে আপত্তি ওঠে। প্রকাশিত সংক্ষিপ্ত সিলেবাস তিন বা চার মাসের মধ্যে শেষ করা সম্ভব নয় বলে শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা জানান। তারপর সিলেবাসটি আরও সংক্ষিপ্ত করার উদ্যোগ নেয়া হয়। গত ২৭ জানুয়ারি সিলেবাসটি আরও সংক্ষিপ্ত করার দায়িত্ব দেয়া হয়েছিল এনসিটিবিকে।


মন্তব্য

সর্বশেষ সংবাদ