স্কুলের নাম মুছে দিল বিএনপি, জিয়ার নামে ফিরিয়ে দেয়ার দাবি

মোগলটুলি উচ্চ বিদ্যালয়ের নাম মুছে দিচ্ছে বিএনপির নেতাকর্মীরা
মোগলটুলি উচ্চ বিদ্যালয়ের নাম মুছে দিচ্ছে বিএনপির নেতাকর্মীরা

রাজধানীর পুরান ঢাকার মোগলটুলি উচ্চ বিদ্যালয়ের প্রধান ফটকে স্কুলের নামের ওপর কালো কালি লেপে দিয়েছে বিএনপি নেতাকর্মীরা। জিয়াউর রহমানের নামে স্কুলের আগের নাম ফিরিয়ে আনার দাবি জানান তারা। এ সময় বিক্ষোভ মিছিল করেন দলটির নেতাকর্মীরা।

স্থানীয়রা জানিয়েছেন, ২০০৬ সালে প্রতিষ্ঠিত স্কুলটির নাম ছিল শহীদ প্রেসিডেন্ট জিয়াউর রহমান উচ্চ বিদ্যালয়। সম্প্রতি সিটি করপোরেশন নাম পরিবর্তন করে রাখে পুরানা মোগলটুলী উচ্চ বিদ্যালয়। এর প্রতিবাদে আজ রবিবার দুপুরে বংশাল চৌরাস্তা থেকে স্কুল অভিমুখে একটি বিক্ষোভ মিছিল করে বিএনপি।

পরে মিছিলটি স্কুলের সামনে এলে বর্তমান নামের ওপর কালো কালি দিয়ে নাম মুছে দেয় বিএনপি কর্মীরা। এ সময় বিএনপি নেতা ইশরাক হোসেন বলেন, সহনশীলতার রাজনীতিতে আসেন। প্রতিহিংসা বাদ দিন। নাম পাল্টালেই জিয়াউর রহমানের নাম মুছে দেওয়া যাবে না। ভবিষ্যতে এ ধরনের ঘটনা ঘটলে কঠোর আন্দোলন গড়ে তোলা হবে বলে হুঁশিয়ারি দেয় বিএনপি।

এদিকে বিদ্যালয়টির নাম পরিবর্তনের বিষয়ে ডিএসসিসির মুখপাত্র ও জনসংযোগ কর্মকর্তা মো. আবু নাছের বলেন, দক্ষিণ সিটি করপোরেশনের সর্বোচ্চ ফোরাম বোর্ড সভায় স্কুলটির নাম পরিবর্তন করা হয়।


সর্বশেষ সংবাদ