২৭ মে ২০২৪, ১০:৩৯

জিপিএ-৫ সংবর্ধনা পেলেন সাভারের ১৫০ শিক্ষার্থী

  © সংগৃহীত

ঢাকার জেলার সাভার ও ধামরাই উপজেলার শিক্ষার্থীবান্ধব বেসরকারি সামাজিক ও শিক্ষামূলক প্রতিষ্ঠান দি স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এসএসসি/দাখিল সমমান পরীক্ষা ২০২৪-এ জিপিএ-৫ প্রাপ্ত দেড় শতাধিক শিক্ষার্থীকে সনদ ও সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রবিবার (২৫ মে) বেলা ১২টায় জাহাঙ্গীরনগর সোসাইটি ল্যাবরেটরী কলেজ অডিটোরিয়াম হলে এ সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়েলফেয়ারের সাভারের উপদেষ্টা ইঞ্জিনিয়ার ইফতেখার মুয়াজ। বিশেষ অতিথি ছিলেন অধ্যক্ষ তৌহিদ হোসাইন এবং অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের রসায়ন বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. মো: ইলিয়াস মোল্লা।

দেশের অগ্রগতির জন্য স্তরভিত্তিক গবেষণার বিকল্প নেই বলে মনে করেন ওয়েলফেয়ারের চেয়ারম্যান অধ্যাপক ড. মো: ইলিয়াস মোল্লা। তিনি বলেন, ‘দেশ ও রাষ্ট্রের অগ্রগতির জন্য স্তরভিত্তিক গবেষণার বিকল্প নেই, আর এক্ষেত্রে মেধাবীদেরকে এগিয়ে আসার আহ্বানও জানান তিনি। তিনি আরো বলেন, আমরা মেধাবী শিক্ষার্থীদেরকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে নিজেদের শ্রেষ্ঠত্ব প্রমাণ করার জন্য সংবর্ধনার মাধ্যমে উৎসাহ প্রদান করে থাকি। শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা ও পরিচর্যা করতে পারলে তারা শুধু দেশ নয় আন্তর্জাতিক অঙ্গনেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করতে সক্ষম হবে বলেও জানান তিনি।’

সংবর্ধনা অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন ইঞ্জিনিয়ার ইফতেখার মুয়াজ। তিনি বলেন, আগামীর পৃথিবী হবে প্রযুক্তি নির্ভর। তাই আমাদের অ্যাকাডেমিক শিক্ষার পাশাপাশি প্রযুক্তিগত জ্ঞান ও দক্ষতা বৃদ্ধিতে কাজ করতে হবে।

নৈতিক শিক্ষার গুরুত্ব উল্লেখ করে বিশেষ অতিথির বক্তব্যে অধ্যক্ষ তৌহিদ হোসাইন বলেন,কারিগরি শিক্ষারপাশাপাশি আমাদের ধর্মীয় নৈতিক শিক্ষার উপর জোর দিতে হবে, এ ছাড়াও বক্তব্য রাখেন অধ্যক্ষ মো: সোহেল রানা ।

অনুষ্ঠানে ওয়েলফেয়ারের সাভার উপজেলার পরিচালক মো: আবু সুফিয়ানের পরিচালনা ও সদস্য সচিব আলমগীর হোসেন রাকিবের সঞ্চালনায় এসময় আরো উপস্থিত ছিলেন অ্যাসোসিয়েশনের উপদেষ্টা, নির্বাহী সদস্য, অঞ্চল পরিচালকসহ অন্যান্যরা।

উল্লেখ্য যে, উদ্বোধনী বক্তব্যের মাধ্যমে অনুষ্ঠানটির সূচনা করেন পরিচালক আবু সুফিয়ান। উক্ত অনুষ্ঠানে শিক্ষার্থী এবং তাদের অভিভাবকরা উপস্থিত ছিলেন। তারা ওয়েলফেয়ারের সেবামূলক কার্যক্রম অব্যাহত রাখার জন্য মত ব্যক্ত করেন। সবশেষে প্রত্যেক শিক্ষার্থীকে ক্রেস্ট, সনদ ও গিফট প্যাক উপহারের মাধ্যমে অনুষ্ঠানটির পরিসমাপ্তি ঘটে।