এসএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ৯ পরীক্ষার্থী বহিষ্কার

মাদারগঞ্জ উপজেলা
মাদারগঞ্জ উপজেলা  © সংগৃহীত

জামালপুরের মাদারগঞ্জ উপজেলায় চলতি এসএসসি ও দাখিল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার জন্য ৯ পরীক্ষার্থীকে বহিষ্কার এবং ৫ শিক্ষককে অর্থদণ্ড ও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে। মঙ্গলবার (৫ মার্চ) সকালে চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে উপজেলার আব্দুল আলিম কামিল মাদ্রাসার তিন শিক্ষার্থী এবং ঘুগুমারি মির্জা আবুল কাশেম উচ্চ বিদ্যালয়ের ছয় শিক্ষার্থী ও  তিন শিক্ষককে সাময়িক অব্যাহতি দেয়া হয়েছে।

এছাড়াও  নিচিন্তাপুর আলীম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যাপক মীর আব্দুল্লাহকে ১০ হাজার এবং শাহীন ইসলাম নামের এক শিক্ষককে ১০ হাজার টাকা অর্থ দণ্ড দেয়া হয়েছে।

শিক্ষকদের অব্যাহতির বিষয়ে জানতে চাইলে ঘুঘুমারি মির্জা আবুল কাশেম উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র সচিব বলেন, আমি শিক্ষকদের তথ্য দিতে পারবো না। তবে তাদের কোন দোষ নেই ইউএনও স্যার মৌখিক ভাবে আজকের পরীক্ষার ডিউটি থেকে তাদেরকে অব্যাহতি দিয়েছেন।

বিষয়টি নিশ্চিত করে উপজেলা নির্বাহী কর্মকর্তা ফাইজুল ওয়াসীমা নাহাত বলেন, চলতি বছরের এসএসসি ও দাখিল পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার জন্য ৯ জন পরীক্ষার্থীকে বহিষ্কার এবং ৫ শিক্ষককে অর্থদণ্ড ও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

শিক্ষকদের অর্থদণ্ড এবং অব্যাহতির বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, তিনজন শিক্ষককে শিক্ষার্থীদের অবজেক্টিভ কারেকশন করে দেয়ার জন্য এবং দুজনকে নকল সরবরাহের দায়ে অর্থদণ্ড ও দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।


সর্বশেষ সংবাদ