রাজশাহী বোর্ডে এসএসসিতে প্রথম দিনে অনুপস্থিত ১১৮১ জন

রাজশাহী শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি পরীক্ষায় প্রথম দিনে অনুপস্থিত ছিল ১ হাজার ১৮১ জন পরীক্ষার্থী। এই বোর্ডে কোনো পরীক্ষার্থী বহিষ্কৃত হয়নি।

এবার রাজশাহী বোর্ডের অধীনে ৮টি জেলায় ২৬৬টি কেন্দ্রে মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৮১৬৩৯ জন—যার মধ্যে ১৮০৪৫৮ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। এছাড়া কোনও কেন্দ্রে কোন প্রকার জটিলতা বা গোলযোগের খবর পাওয়া যায় নি।

এসএসসির প্রথম দিনে বাংলা প্রথম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। এ ছাড়া একই দিনে মাদ্রাসা শিক্ষা বোর্ডের অধীন দাখিল এবং কারিগরি শিক্ষা বোর্ডের অধীন এসএসসি ও দাখিল (ভোকেশনাল) পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। তবে এখন পর্যন্ত এই দুই বোর্ডের তথ্য পাওয়া যায়নি।

শিক্ষা মন্ত্রণালয়ের নিয়ন্ত্রণকক্ষের তথ্য অনুযায়ী, ৯টি সাধারণ শিক্ষা বোর্ডের অধীন এসএসসি পরীক্ষায় মোট পরীক্ষার্থী ছিল ১৫ লাখ ৮ হাজার ৮১৯ জন। এর মধ্যে ১৪ লাখ ৯১ হাজার ৬২৭ পরীক্ষার্থী অংশ নেয়। অনুপস্থিত পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষা বোর্ডের অধীন সবচেয়ে বেশি ৪ হাজার ২২২ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। এ ছাড়া চট্টগ্রাম শিক্ষা বোর্ডে ১ হাজার ৬০৭ জন, রাজশাহীতে ১ হাজার ৭২০, বরিশালে ১ হাজার ২৬, সিলেটে ৯৪০, দিনাজপুরে ২ হাজার ২৪৭, কুমিল্লায় ২ হাজার ৬১৮, ময়মনসিংহে ৯৭৮ এবং যশোর শিক্ষা বোর্ডে ১ হাজার ৮৩৪ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।


সর্বশেষ সংবাদ