টাকা দিয়েও প্রবেশপত্র পায়নি এসএসসি পরীক্ষার্থীরা, প্রধান শিক্ষক অবরুদ্ধ

বিক্ষোভ
বিক্ষোভ  © সংগৃহীত

বৃহস্পতিবার (১৫ ফেব্রুয়ারি) থেকে শুরু হওয়া চলতি বছরের এসএসসি পরীক্ষায় শেরপুরের শ্রীবরদী উপজেলার গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের ১৪ শিক্ষার্থী এখনো প্রবেশপত্র পাননি। প্রবেশপত্র না পেয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষককে তার কক্ষে অবরুদ্ধ করে বিক্ষোভ করেন শিক্ষার্থী ও তাদের অভিভাবকেরা।

বুধবার (১৪ ফেব্রুয়ারি) সন্ধ্যা পর্যন্ত প্রবেশপত্র না পাওয়ায় শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষককে তার কক্ষে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে পুলিশ সন্ধ্যা ৭টার দিকে গবরীকুড়া আকন্দ কলম আলী উচ্চ বিদ্যালয়ের কক্ষ থেকে প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামকে উদ্ধার করে। এ নিয়ে বিদ্যালয় মাঠে বিক্ষোভ করেন শিক্ষার্থী, অভিভাবক ও এলাকাবাসী।

জানা গেছে, ওই ১৪ শিক্ষার্থীর ফরম পূরণ না করে প্রধান শিক্ষক মো. নজরুল ইসলাম, বিদ্যালয় ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নাঈম আকন্দ ও স্কুলের সহকারী শিক্ষক মো. জুলফিকার হায়দার টাকা নিজেদের মধ্যে ভাগবাটোয়ারা করে নিয়েছেন। যে কারণে ১৪ শিক্ষার্থীর প্রবেশপত্র আসেনি।

উপজেলার পিরিজপুর গ্রামের ভ্যান চালক আফরোজ আলী কান্নাজড়িত কণ্ঠে বলেন, আমার মেয়ে আশামনিকে খুব কষ্ট করে স্কুলে পড়িয়েছি। ভ্যান চালিয়ে ফরম ফিলাপের টাকা দিছি। আজ শুনি এডমিট কার্ড আসে নাই। আমি মেয়েকে কি বলব?

এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. নজরুল ইসলামের ব্যবহৃত মোবাইলে একাধিকবার ফোন দিলেও তিনি ফোন রিসিভ করেননি।

বিদ্যালয়ের ব্যবস্থাপনা কমিটির সভাপতি মো. নাঈম আকন্দবলেন, বিষয়টি ভুল হয়ে গেছে। আমরা সংশোধনের চেষ্টা করছি।

শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ফৌজিয়া নাজনীন বলেন, বিষয়টি আমি শুনেছি। ভুক্তভোগীরা অভিযোগ দিলে প্রধান শিক্ষককের বিরুদ্ধে যথাযথ আইনগত ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ