১২ আগস্ট ২০২৩, ১১:৪২

এসএসসি পরীক্ষায় ভালো ফল করায় হেলিকপ্টারে সংবর্ধনা

  © সংগৃহীত

বগুড়ার সদর উপজেলায় টিএমএসএস পাবলিক স্কুল অ্যান্ড কলেজে এসএসসি পরীক্ষায় ১২শ’ নম্বর ও প্রাথমিক বৃত্তি পাওয়া ২৩ শিক্ষার্থীকে ১০ মিনিট করে হেলিকপ্টারে আকাশ ভ্রমণ করিয়ে সংবর্ধনা দেয়া হয়েছে। বৃহস্পতিবার (১০ আগস্ট) দুপুর ১২টার দিকে বিদ্যালয়ের মাঠে শিক্ষার্থীদের মিষ্টিমুখ করিয়ে ও গলায় ফুলের মালা দিয়ে বরণ করে একটি হেলিকপ্টারে করে ঘোরানো হয়।

টিএমএসএসের সহযোগী প্রতিষ্ঠান বিসিএল এভিয়েশনের হেলিকপ্টারে ১০ মিনিট করে একেকবার চারজন নিয়ে ২৩ শিক্ষার্থীকে ঘুরিয়ে ঐতিহাসিক মহাস্থানগড় ও আশপাশের এলাকা দেখানো হয়। হেলিকপ্টারে করে ঘুরতে পারায় শিক্ষার্থীরা সবাই ছিল আনন্দিত ও উচ্ছ্বসিত। এ ঘটনায় তাদের অভিভাবকরাও সন্তোষ প্রকাশ করেন।

শিক্ষার্থীদের উৎসাহিত করতে টিএমএসএসের নির্বাহী পরিচালক হোসনে আরা বেগম এবং বিসিএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক টি এম আলী হায়দার আগেই ঘোষণা দিয়েছিলেন যে, কৃতিত্বপূর্ণ ও ভালো ফল অর্জনকারী শিক্ষার্থীদের হেলিকপ্টারে চড়িয়ে বগুড়া ঘুরে দেখার সুযোগ দেওয়া হবে। সেই ঘোষণা অনুযায়ী শিক্ষার্থীদের হেলিকপ্টারে ঘুরিয়ে দেখানো হয়েছে।

আরও পড়ুন: গুচ্ছে আরও মাইগ্রেশন দেওয়ার দাবি ভর্তিচ্ছুদের, যা বলছে কর্তৃপক্ষ

জানা গেছে, চলতি ২০২৩ সালের এসএসসি পরীক্ষায় এ প্রতিষ্ঠান থেকে ৭৪ জন জিপিএ-৫ পেয়েছে। তাদের মধ্যে ১১ জন ১৩শ’ নম্বরের মধ্যে ১২শ’র বেশি পেয়েছে। ২০২২ সালের পরীক্ষায় একই ফলাফল পাওয়া ছয়জন এখানে একাদশ শ্রেণিতে ভর্তি হয়। এছাড়া প্রাথমিক শাখায় চারজন ট্যালেন্টপুলে ও দুজন সাধারণ বৃত্তি লাভ করে।

প্রাথমিকে ট্যালেন্টপুলে বৃত্তি পাওয়া মো. আব্দুল্লাহ বলেন, আমাদের অধ্যক্ষ স্যার বলেছিলেন, তোমরা বৃত্তি পেলে হেলিকপ্টারে চড়িয়ে ঘোরানোর ব্যবস্থা করা হবে। সেটা করা হয়েছে। এতে আমরা সবাই অনেক খুশি।

টিএমএসএসের নির্বাহী পরিচালক ড. হোসনে আরা বলেন, শিক্ষার্থীদের মনোবল দৃঢ় করতেই এ আয়োজন করা হয়। মেধাবী শিক্ষার্থীদের স্বীকৃতি দিতে পেরে আমাদেরও ভালো লেগেছে। ব্যতিক্রমী এ আয়োজন শিক্ষার্থীদের পড়ালেখায় আরও উৎসাহিত করবে।