২৮ মে থেকে রেজিস্ট্রেশন কার্ড পাবেন ৮ম শ্রেণির শিক্ষার্থীরা

  © ফাইল ছবি

আগামী ২৮ মে ২০২২ সালে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড বিতরণ কার্যক্রম শুরু হচ্ছে। বৃহস্পতিবার ঢাকা শিক্ষা বোর্ডের ওয়েবসাইটে আলাদা দুটি বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। রেজিস্ট্রেশন কার্ড বিতরণ চলবে আগামী ৮ জুন পর্যন্ত। একইসময়ে ৯ম শ্রেণির শিক্ষার্থীদের ভুল সংশোধন কার্যক্রমও শুরু হবে।

রেজিস্ট্রেশন কার্ড বিতরণ প্রসঙ্গে বলা হয়েছে, ঢাকা বোর্ডের আওতাধীন অনুমোদিত সকল শিক্ষা প্রতিষ্ঠানে ২০২২ সালে ৮ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন কার্ড আগামী ২৮ মে থেকে ৮ জুন তারিখ পর্যন্ত বিতরণ করা হবে। রেজিস্ট্রেশন কার্ড বিদ্যালয় শাখা থেকে গ্রহণ করার জন্য অনুরোধ করা হয়েছে।

বলা হয়েছে, শিক্ষা প্রতিষ্ঠানের প্রথম স্বীকৃতি/সর্বশেষ স্বীকৃতি নবায়নপত্র এবং কমিটির অনুমোদনপত্র আবেদনের সঙ্গে দাখিল করতে হবে। উল্লিখিত তারিখের মধ্যে রেজিস্ট্রেশন কার্ড সংগ্রহ/গ্রহণ না করলে শিক্ষা প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করা হবে।

আরো পড়ুন: ভর্তি পরীক্ষা উপলক্ষে ৪ দিন বন্ধ থাকবে রাজশাহী বিশ্ববিদ্যালয়

অপর বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, ঢাকা শিক্ষা বোর্ডের আওতাধীন অনুমোদিত শিক্ষা প্রতিষ্ঠানে ২০২২-২০২৩ শিক্ষাবর্ষে ৯ম শ্রেণিতে অধ্যয়নরত শিক্ষার্থীদের বিভাগ, বিষয়, ধর্ম, লিঙ্গ, ছবি ইত্যাদি সংশোধনসহ বাদ পড়া শিক্ষার্থীদের অনলাইনে রেজিস্ট্রেশন কার্যক্রমের সময়সীমা বিলম্ব ফি ব্যতীত আগামী ২৮ মে তারিখ থেকে ২৭ জুন পর্যন্ত নির্ধারণ করা হয়েছে। 

বিজ্ঞপ্তিতে আরো উল্লেখ করা হয়, উল্লেখিত সময়ের পর পরবর্তীতে কোনো অবস্থাতেই উক্তরূপ সংশোধন এবং বাদপড়া শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করার সুযোগ দেওয়া হবে না। নির্দিষ্ট সময়ের মধ্যে রেজিস্ট্রেশন না হলে এর দায়-দায়িত্ব প্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।


সর্বশেষ সংবাদ