এসএসসি পরীক্ষা: দ্বিতীয় দিনে অনুপস্থিত ৩২ হাজার

পরীক্ষার্থীর খাতা স্বাক্ষর করছেন কক্ষ পরিদর্শক
পরীক্ষার্থীর খাতা স্বাক্ষর করছেন কক্ষ পরিদর্শক  © ফাইল ছবি

এসএসসি ও সমমানের পরীক্ষার দ্বিতীয় দিনে ৩২ হাজারের বেশি শিক্ষার্থী পরীক্ষায় অনুপস্থিত ছিলেন। এছাড়া ৩৮ জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়েছে। মঙ্গলবার (২ মে) এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে আন্তঃশিক্ষা বোর্ড সমন্বয় বোর্ড।

বিজ্ঞপ্তির তথ্য অনুযায়ী, ঢাকা বোর্ডের ৪ হাজার ৩৪২ জন, রাজশাহী বোর্ডের ১ হাজার ৮২০ জন, কুমিল্লা বোর্ডের ২ হাজার ৩৬৩ জন, যশোর বোর্ডের ১ হাজার ৯২০ জন, চট্টগ্রাম বোর্ডের ১ হাজার ৬১২ জন, সিলেট বোর্ডের ৯৭০ জন, বরিশাল বোর্ডের ১ হাজার ৫২ জন, দিনাজপুর বোর্ডের ২ হাজার ৩৬১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৯৮৭ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিলেন।  

এসএসসি ও সমমান পরীক্ষার দ্বিতীয় দিনে মঙ্গলবার বহিষ্কৃত হয়েছেন ৩৮ জন। এদের মধ্যে এসএসসি পরীক্ষার বহিষ্কার হয়েছেন ১২ জন পরীক্ষার্থী। মাদরাসা শিক্ষা বোর্ডের দাখিল পরীক্ষা বহিষ্কৃত হয়েছেন ১৪ জন। আর এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষায় বহিষ্কৃত হয়েছেন ১২ জন পরীক্ষার্থী। 

এসএসসি পরীক্ষার্থীদের মধ্যে ঢাকা বোর্ডে ১ জন, রাজশাহী বোর্ডে ২ জন, কুমিল্লা ২ জন, যশোর বোর্ডে ১ জন, বরিশাল বোর্ডে ১ জন, দিনাজপুর বোর্ডে ১ জন এবং ময়মনসিংহ বোর্ডের ৪ জন পরীক্ষার্থী বহিষ্কৃত হয়েছেন। 

এবারের এসএসসি ও সমমান পরীক্ষায় সারাদেশে নিয়মিত ও অনিয়মিতসহ মোট ২০ লাখ ৭২ হাজার ১৬৩ জন পরীক্ষার্থীর অংশ নেয়ার কথা। দ্বিতীয় দিনে মঙ্গলবার পরীক্ষা ছিলো ১৮ লাখ ৯৩ হাজার ১৮ জনের। এদের মধ্যে পরীক্ষায় অংশ নিয়েছেন ১৮ লাখ ৬০ হাজার ৬৬২ জন। অনুপস্থিত ছিলেন ৩২ হাজার ৩৫৬ জন। ১৭ হাজার ৪২৭ জন এসএসসি পরীক্ষার্থী, ১১ হাজার ৬২৯ জন দাখিল পরীক্ষার্থী এবং ৩ হাজার ৩০০ জন এসএসসি ও দাখিল ভোকেশনাল পরীক্ষার্থী দ্বিতীয় দিনের পরীক্ষা দেননি। 


সর্বশেষ সংবাদ