জাতীয় সঙ্গীত না পারায় স্থগিত শিক্ষকের বেতন

বিদ্যালয় পরিদর্শন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা প্রশাসক মো. শাহগীর আলম
বিদ্যালয় পরিদর্শন করেন ব্রাহ্মণবাড়িয়া জেলার জেলা প্রশাসক মো. শাহগীর আলম  © সংগৃহীত

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়ায় জাতীয় সংগীত গাইতে না পারায় এক শিক্ষকের বেতন স্থগিতের নির্দেশ দিয়েছেন জেলা প্রশাসক মো. শাহগীর আলম। মঙ্গলবার (২৮ মার্চ) সকাল সাড়ে ১০টায় উপজেলার মোগড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শন-কালে তিনি এ নির্দেশ দেন।

বিদ্যালয় সূত্রে জানা গেছে, মোগড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শন-কালে শরীরচর্চা শিক্ষক মো. সোহরাব হোসেনকে জাতীয় সংগীত গাইতে বলেন জেলা প্রশাসক। কিন্তু ওই শিক্ষক সম্পূর্ণ জাতীয় সংগীত গাইতে না পারায় জেলা প্রশাসক ক্ষুব্ধ হন এবং তার বেতন স্থগিত রাখার নির্দেশ দেন।

অন্যদিকে মোগড়া উচ্চ বিদ্যালয় পরিদর্শন-কালে মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন উপস্থিত না থাকায় তাকে কারণ দর্শানোর নোটিশ দিতে উপজেলা নির্বাহী কর্মকর্তাকে নির্দেশ জেলা প্রশাসক।

জেলা প্রশাসক মো. শাহগীর আলম বলেন, যতদিন পর্যন্ত ছাত্র-ছাত্রীরা শুদ্ধ-ভাবে সম্পূর্ণ জাতীয় সঙ্গীত গাইতে না পারবে ততদিন পর্যন্ত শিক্ষকের বেতন স্থগিত থাকবে।

মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেন বলেন, ডিসি স্যার যে বিদ্যালয় পরিদর্শনে এসেছেন বিষয়টি আমি জানতাম না। স্যার শোকজ করতেই পারেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অংগ্যজাই মারমা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, ডিসি স্যার মোগড়া উচ্চ বিদ্যালয়ে গিয়ে বিভিন্ন খোঁজখবর নেন। এ সময় সম্পূর্ণ জাতীয় সঙ্গীত গাইতে না পারায় ওই বিদ্যালয়ের শরীরচর্চা শিক্ষক মো. সোহরাব হোসেনের বেতন স্থগিত রাখার নির্দেশ দেন। এ ছাড়া অনুপস্থিত থাকায় মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো. আবুল হোসেনকে কারণ দর্শানোর নির্দেশ দিয়েছেন।


সর্বশেষ সংবাদ