যৌন হয়রানি

শিক্ষকের কাছে বিচার না পেয়ে স্কুলেই ছাত্রীর আত্মহত্যার চেষ্টা

শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়
শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়  © টিডিসি ফটো

ভোলার চরফ্যাশন উপজেলার শশীভূষণে দশম শ্রেণির এক ছাত্রী স্কুল প্রধানের কাছে এলাকার বখাটে কর্তৃক যৌন হয়রানির বিচার চেয়ে বিচার না পাওয়ায় স্কুল কক্ষেই সিলিং ফ্যানের সাথে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেছেন। মঙ্গলবার (২১ ফেব্রুয়ারী) দুপুরে শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ে এ ঘটনা ঘটেছে।  

স্কুল শিক্ষার্থী ও তার পরিবার জানান, স্কুলে আসা-যাওয়ার পথে শশীভূষণ থানাধীন রসুলপুর ৩ নম্বর ওয়ার্ডের মো. শামসুর রহমান পন্ডিতের ছেলে মো. তুহিন পন্ডিত (৩৫) নামের এক বখাটে সম্প্রতি সময়ে তাকে উত্ত্যক্ত করে আসছিল। এ ঘটনার বিষয়টি ওই বিদ্যালয়ের শিক্ষকদেরকে জানানের পরেও কোনও কর্নপাত না করেই স্কুল শিক্ষকরা উল্টো তাকে নিয়ে হাসাহাসি করেন। 

আরও পড়ুন: ভয় আর আতংক আমাকে তাড়িয়ে বেড়াচ্ছে: ফুলপরী

মঙ্গলবার সকালে শিক্ষকদের হাসাহাসি ও যৌন হয়রানির বিচার না পেয়ে লোকলজ্জায় স্কুল কক্ষের সিলিং ফ্যানের সাথে ওড়না পেচিয়ে গলায় ফাঁস দিয়ে আত্মহত্যার চেষ্টা করেন ওই শিক্ষার্থী। শিক্ষার্থীর যৌন হয়রানির অভিযোগের বিষয়টি নিয়ে শিক্ষকদের কুটুক্তি করার বিষয়ে জানতে শশীভূষণ মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. কামাল হোসেনকে ফোন দেয়া হলে তিনি উত্তেজিত হয়ে মোবাইল ফোনে সাংবাদিকদের সঙ্গে অশোভন আচরণ করা সহ বক্তব্য দিতে অস্বীকৃতি জানান। 

শশীভূষণ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)মো. মিজানুর রহমান পাটোয়ারী বলেন, ঘটনাস্থলে  গিয়ে পরিদর্শন শেষে ওই শিক্ষার্থীকে উদ্ধার করে তাঁর বাবা-মায়ের জিম্মায় তাকে বাড়িতে পাঠিয়ে দেওয়া হয়েছে। তবে অভিযুক্ত তুহিনের বিরুদ্ধে তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

সাংবাদিকদের সাথে স্কুল প্রধানের এহেন আচরণের দুঃখ প্রকাশ করে উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) আল নোমান রাহুল বলেন, বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ