এসএসসি রুটিনের খালি একদিনে স্থগিত পরীক্ষা নেওয়া হবে

অধ্যাপক ড. মো. আহসান হাবীব
অধ্যাপক ড. মো. আহসান হাবীব  © টিডিসি ফটো

ভুলবশত নড়াইলের কালিয়া উপজেলার একটি এসএসসি পরীক্ষাকেন্দ্রে  বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করায় ওই পরীক্ষা স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন যশোর শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আহসান হাবীব।

পরীক্ষা স্থগিতের পর শুক্রবার (১৬ সেপ্টেম্বর) সন্ধ্যায় দ্যা ডেইলি ক্যাম্পাসে এ তথ্য জানিয়েছেন। শিগগিরই স্থগিত এ পরীক্ষার তারিখ ঘোষণা করা হবে বলে জানান তিনি।

বোর্ড চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আহসান হাবীব বলেন, ভুলবশত নড়াইলের কালিয়া উপজেলার একটি এসএসসি পরীক্ষাকেন্দ্রে বাংলা প্রথম পত্রের পরীক্ষার সময় বাংলা দ্বিতীয় পত্রের বহুনির্বাচনী প্রশ্নপত্র (এমসিকিউ) বিতরণ করা হয়েছে। এ খবরটি যখন চারদিকে ছড়িয়ে পড়ে তখন আমরা ঝুঁকি নিতে চাইনি। পরে আমরা সিদ্ধান্ত করে এ পরীক্ষা স্থগিতে সিদ্ধান্ত নিয়েছি।

আরও পড়ুন: বাংলা প্রথম পত্রের পরীক্ষায় দ্বিতীয় পত্রের প্রশ্নপত্র বিতরণ

এর আগে এদিন বিকেলে বোর্ড চেয়ারম্যান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে ‘অনিবার্য কারণবশত’ যশোর শিক্ষা বোর্ডের-২০২২ সালের এসএসসি পরীক্ষায় বাংলা (আবশ্যিক) ২য় পত্র (১০২) বিষয়ের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত করা হয়।

আরও পড়ুন: যশোরের এসএসসির বাংলা ২য় পত্রের বহুনির্বাচনি পরীক্ষা স্থগিত

গতকাল বৃহস্পতিবার যশোর শিক্ষাবোর্ডের নড়াইলের কালিয়া উপজেলার প্যারী শংকর পাইলট মাধ্যমিক বালিকা বিদ্যালয় কেন্দ্রে বাংলা প্রথম পত্রের জায়গায় দ্বিতীয় পত্রের প্রশ্ন দেয়া হয়। পরে গতকাল থেকে বিষয়টি নিয়ে গণমাধ্যমসহ সামাজিক যোগাযোগমাধ্যমেও ব্যাপক আলোচনা-সমালোচনা দেখা যায়।

কখন স্থগিত পরীক্ষা নেওয়া হবে জানতে চাইলে বোর্ড চেয়ারম্যান বলেন, এসএসসি পরীক্ষা চলাকালীন সময়ের মধ্যে আমরা স্থগিত পরীক্ষা নিয়ে নেব। পরীক্ষা চলাকালীন রুটিনের যেদিন খালি রয়েছে, সময় করে সেদিনই এ পরীক্ষা নেয়া হবে। এ বিষয়ে শিগগিরই বিজ্ঞপ্তি প্রকাশিত হবে।


সর্বশেষ সংবাদ