মাধ্যমিক স্কুলের অনলাইন ক্লাসে নতুন নির্দেশনা মাউশির

  © লোগো

সরকারি-বেসরকারি মাধ্যমিক বিদ্যালয়ে অনলাইন ক্লাসের বিষয়ে নতুন নির্দেশনা দিয়েছে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর (মাউশি)। এখন থেকে সংসদ বাংলাদেশ টেলিভিশনের প্রচারিত ক্লাস ছাড়াও নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানেও অনলাইন ক্লাস পরিচালনা করতে হবে।

সম্প্রতি মাউশির পরিচালক (মাধ্যমিক) প্রফেসর মো. বেলাল হোসাইন স্বাক্ষরিত এক আদেশে বলা হয়, করােনা মহামারীর কারণে শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় মাধ্যমিক পর্যায়ের শ্রেণি পাঠদান অব্যাহত রাখার লক্ষ্যে শিক্ষা মন্ত্রণালয়ের তত্ত্ববধানে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর ‘আমার ঘরে আমার স্কুল’ শিরোনামে শ্রেণি পাঠদান সংসদ বাংলাদেশ টেলিভিশনের মাধ্যমে সম্প্রচার করে যাচ্ছে। তাছাড়া অনেক শিক্ষা প্রতিষ্ঠান নিজস্ব ব্যবস্থাপনায় অনলাইনে শ্রেণি কার্যক্রম পরিচালনা কয়ে।

অনলাইনে শ্রেণি কার্যক্রম পরিচালনার ক্ষেত্রে নিচের নির্দেশনা অনুসরণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হলাে-

ক) সংসদ বাংলাদেশ টেলিভিশনে প্রচারিত শ্রেণি কার্যক্রমের সময়ের সঙ্গে সমন্বয় করে অনলাইন শ্রেণি কার্যক্রম পরিচালনাত করতে হবে।

খ) বিদ্যালয় শিক্ষকগণ কর্তৃক পরিচালিত মানসম্মত ক্লাসসমূহ ইউটিউবে আপলােড করে ভিডিওর লিংকটি মাউশির doldsheesecondary@gmail.com প্রেরণ করতে হবে।

গ) প্রতি মাসের ৩ তারিখের মধ্যে বিশেষ ছক অনুসরণপূর্বক পূর্ববর্তী মাসের অনলাইন ক্লাসের তথ্য প্রতিষ্ঠান প্রধান কর্তৃক উপজেলা/থানা শিক্ষা অফিসে প্রেরণ করতে হবে। 


সর্বশেষ সংবাদ