কক্সবাজারে এসডিজি ইয়ুথ সামিট, আবেদন শেষ আজই

স্কলারশিপ
সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস  © সংগৃহীত

দেশের নয় সংস্থা ও সংগঠনের সমন্বয়ে আগামী ২৩ ও ২৪ জুলাই কক্সবাজারে অনুষ্ঠিত হতে যাচ্ছে (সাসটেইনেবল ডেভেলপমেন্ট গোলস) এসডিজি ইয়ুথ সামিট-২০২২। গত (২৭ মে) বৃহস্পতিবার থেকে এ সামিটের রেজিস্ট্রেশন শুরু হয়েছে। চলবে আগামী ৩০ মে পর্যন্ত। 

রাজধানীর গুলশানে পার্টনার অর্গানাইজেশন ম্যাসলো বাংলাদেশের হলরুমে উদ্বোধনী অনুষ্ঠানের মাধ্যমে রেজিস্ট্রেশনের সূচনা হয়। সরকার ঘোষিত ভিশন-২০৪১ সামনে রেখে বাংলাদেশে এসডিজি বাস্তবায়নে বৃহত্তর তরুণ-সমাজকে সম্পৃক্ত করার জন্য এ সম্মেলন হবে বলে আয়োজকরা জানান। 

আয়োজক সংগঠনগেুলো হচ্ছে-দ্য আর্থ সোসাইটি, ইয়াং পাওয়ার ইন সোস্যাল অ্যাকশন (ইপসা), গ্লোবাল ল থিংকার সোসাইটি, ম্যাসলো বাংলাদেশ, উই ক্যান কক্সবাজার,  ইন্সপারেশন ফর হিউম্যান ওয়েলফেয়ার, প্যারেন্টস এজিং ফাউন্ডেশন, বেকারত্ব হটাও ও বাংলাদেশ ইয়ুথ ডেভেলপমেন্ট সেন্টার। 

এ সামিটে অংশগ্রহণকারী শিক্ষার্থীদের সকল খরচ বহন করা হবে। 

এসডিজি ইয়ুথ সামিটের উপদেষ্টা ও ম্যাসলো বাংলাদেশের ম্যানেজিং ডিরেক্টর শারমিন আফরোজ সুমি বলেন, ‘তরুণরা স্বপ্ন দেখে। যে স্বপ্নগুলো বাস্তবায়ন হলে আমাদের দেশ অনেক দূর এগিয়ে যাবে। তাই আমরা বিশ্বাস করি আমাদের এ এসডিজি ইয়ুথ সামিট তরুণদের ভাবনাকে বাস্তবে রূপ দিতে সহায়তা করবে। প্রতিটি যুবকের আলাদা ভাবনাগুলো এক হলে দেশের সার্বিক উন্নয়ন বৃদ্ধি পাবে। 

সুযোগ-সুবিধা: 

* সব বেলায় খাবার খরচ।
* সফল উদ্যোক্তা নেতাদের সাথে সাক্ষাৎ।
* সামাজিক ইমপ্যাক্ট শেয়ার করার সুযোগ।
* রেজিস্ট্রেশন ফি।
* সকল পরিবহন খরচ।
* আন্তর্জাতিক শিক্ষার্থীদের জন্য বিমানে আসা যাওয়ার খরচ। 

আবেদন প্রক্রিয়া: 

অনলাইমে আবেদন করা যাবে। https://docs.google.com/forms/d/e/1FAIpQLSfZuW2tHnvaCH1IcCBJzn-W9HsuB5FRzq6qUMLn5LgGA8f8Tg/viewform আবেদন করতে ক্লিক করুন এখানে। বিস্তারিত জানতে পড়ুন। https://sdgyouthsummit.org/

সামিটে অংশ নিতে ইচ্ছুকরা  ওয়েবসাইট থেকে রেজিস্ট্রেশন করতে পারবেন।


x

সর্বশেষ সংবাদ