রাজধানীতে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা

মেলা
অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা  © টিডিসি ফটো

রাজধানীতে চলছে অস্ট্রেলিয়ান শিক্ষা মেলা। আজ শনিবার (২১ মে) থেকে আগামী ২৪ মে পর্যন্ত প্যাক এশিয়া স্টাডি এব্রোড এর আয়োজনে প্যাক এশিয়া, বাংলাদেশ অফিসে (কে কে ভবন, বাড়ি নং -৬৯/কে, পান্থপথ) অনুষ্ঠিত হচ্ছে এই মেলা। প্রতিদিন সকাল সাড়ে ১০টা থেকে বিকাল সাড়ে ৫টা পর্যন্ত চলা এই মেলায় শিক্ষার্থীরা বিনামূল্যে প্রবেশ করতে পারছেন। মেলায় শিক্ষার্থীরা ২৫-১০০% পর্যন্ত স্কলারশিপের সুযোগ পাচ্ছেন।  

মেলায় আজ অস্ট্রেলিয়ার বিখ্যাত ৬টি শিক্ষাপ্রতিষ্ঠানের (এডিথ কোয়ান বিশ্ববিদ্যালয়, লাট্রোব বিশ্ববিদ্যালয়, সাউদার্ন ক্রস বিশ্ববিদ্যালয় ও ইউএসকিউ সিডনি এন্ড সি আই এম ইনস্টিটিটিউট, ন্যাভিটাস (১৩টি বিখ্যাত বিশ্ববিদ্যালয়ে অন্তর্ভুক্ত কলেজসমূহ) ও নিউক্যাসেল বিশ্ববিদ্যালয়) প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন  এবং তাদের বিশ্ববিদ্যালয়ের জন্য মনোনিত শিক্ষার্থীদের স্কলারশিপসহ যোগ্যতা মূল্যায়ন করছেন।

আগামীকাল রবিবার (২২ মে) সকাল ১১টা থেকে ১টা পর্যন্ত  ইউনিভার্সিটি অব টেকনোলজি সিডনি (ইউটিএস) ,বিকাল ৩টা-৫টা পর্যন্ত ম্যাকুয়্যারি বিশ্ববিদ্যালয় ও  ইউনিভার্সিটি অব ওয়েস্টার্ন অস্ট্রেলিয়া । 

২৩ মে সকাল ১১টা-১টা পর্যন্ত আর এম আইটি  বিশ্ববিদ্যালয়,  বিকাল ৩টা-৫টা জেমস্ কুক বিশ্ববিদ্যালয় ও ব্লু মাউন্টেইনস ইন্সটিটিউট । 

২৪ মে সকাল ১১টা-১টা পর্যন্ত ইউনিভার্সিটি অব নিউ সাউথওয়েলস্, মোনাস বিশ্ববিদ্যালয় ও কার্টিন বিশ্ববিদ্যালয় , বিকাল ৩টা-৫টা পর্যন্ত ওয়েষ্টার্ন সিডনি বিশ্ববিদ্যালয় ও ইউটিএস কলেজের প্রতিনিধিগণ সরাসরি অংশগ্রহণ করবে।

এসব বিশ্ববিদ্যালয় ব্যাতীত অন্যান্য যেকোন বিশ্ববিদ্যালয় সম্পর্কে তথ্য দেওয়ার জন্য মেলায় আরও উপস্থিত আছেন প্যাক এশিয়ার কর্নধার পুস্পিন্দর সিং ভাটিয়া ও মহা ব্যবস্থাপক রঞ্জন ভট্টাচার্য।  

মেলা সম্পর্কে প্যাক এশিয়ার বাংলাদেশের প্রধান কনসালটেন্ট প্রদীপ রায় জানান, মেলায় শিক্ষার্থীদের জন্য অস্ট্রেলিয়ার শিক্ষা ব্যবস্থার সব তথ্য যেমন- বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের আবেদন প্রক্রিয়া, স্কলারশিপ সুবিধা, খণ্ডকালীন ও পূর্ণকালীন কাজের সুযোগ, পোস্ট স্টাডি ওয়ার্ক পারমিট, স্পন্সরশিপ, বাসস্থান, আইইএলটিএস প্রস্তুতি ও রেজিস্ট্রেশনসহ অন্যান্য বিষয় তুলে ধরা হচ্ছে।

মেলায় শিক্ষার্থীদের অংশগ্রহণের জন্য এই লিংকে গিয়ে প্রাক-নিবন্ধন করতে পারেন মেলার উপস্থিত শিক্ষার্থীরা স্পট অ্যাপ্লিকেশন করতে পারছেন এবং আবেদন ফি ছাড় পাচ্ছেন। আগ্রহী শিক্ষার্থীদের সকল সার্টিফিকেট সঙ্গে আনতে হবে।  যোগাযোগ- ০১৩২৪৭৪২৫৫০


সর্বশেষ সংবাদ