এমবিএ করুন অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে

অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়
অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়  © সংগৃহীত

দেশের সাধারণ বিশ্ববিদ্যালয়গুলোর মাঝে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পড়ার স্বপ্ন থাকে প্রায় সব শিক্ষার্থীর। ‘প্রাচ্যের অক্সফোর্ড’ নামে খ্যাত এই বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেতে কত ঘামই না ঝড়ান ভর্তি ইচ্ছুকরা। কিন্তু যে প্রতিষ্ঠানের নামে ঢাবির এই বিশেষণ, খোদ সেই অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়ে পড়ার সুযোগ পেলে কেমন হয়! 

এমবিএ করার জন্য আন্তর্জাতিক শিক্ষার্থীদের ফুল-ফ্রি ‘স্কোল বৃত্তি’ দিচ্ছে টাইমস হায়ার এডুকেশন এর মতে বিশ্ব র‌্যাঙ্কিংয়ে প্রথম স্থানে থাকা অক্সফোর্ড বিশ্ববিদ্যালয়। বাংলাদেশসহ সকল আন্তর্জাতিক শিক্ষার্থী এ স্কলারশিপের জন্য আবেদন করতে পারবেন। আবেদনের শেষ সময় আগামী ১২ জানুয়ারি। 

স্কোল বৃত্তি নিয়ে অক্সফোর্ডে অধ্যয়ন করতে কোনো ধরনের টিউশন ফি লাগবে না। এছাড়াও এককালীন উপবৃত্তিসহ নানান ধরনের সুযোগ-সুবিধা দেয়া হবে। এক বছর মেয়াদী এ স্কলারশিপের অর্থায়ন করবে স্কোল ফাউন্ডেশন।

ইংল্যান্ডের অক্সফোর্ড শহরে অবস্থিত ইংরেজি ভাষাভাষী জগতের সবচেয়ে পুরাতন এই বিশ্ববিদ্যালয় ১২শ শতাব্দীর প্রথম দিকে যাত্রা শুরু করে।  

সুযোগ সুবিধাসমূহ:

* সম্পূর্ণ টিউশন ফি প্রদান করা হবে। 
* আংশিক জীবনযাত্রার খরচ বাবদ এককালীন ১৪ হাজার ৯৮৫ ইউরো পর্যন্ত দেয়া হবে। বাংলাদেশি টাকায় যার পরিমাণ প্রায় ১৫ লক্ষ টাকা। 
* স্কোল স্কলারস কমিউনিটিতে অ্যাক্সেসের সুযোগ। 
* বিশ্বমানের উদ্ভাবক, চিন্তাবিদ এবং উদ্যোক্তাদের সংস্পর্শে আসার সুযোগ।  
* যে কোনো দেশের শিক্ষার্থীরা আবেদন করতে পারবে। 

আবেদনের যোগ্যতা: 

* আবেদনকারীর অবশ্যই উদ্যোক্তা দক্ষতা থাকতে হবে।
* স্নাতকে ভালো ফলধারী হতে হবে।
* আবেদনকারীর সামাজিক উদ্যোক্তা হওয়ার ব্যক্তিগত গুণাবলী থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া:

অনলাইনে আবেদন করা যাবে। আবেদন করতে ক্লিক করুন এখানে। বিস্তারিত জানতে ক্লিক করুন এই লিংকে। 


সর্বশেষ সংবাদ