ব্যবসায়িক বিমানের উপর তরুণদের নিয়ে জার্মানীতে হবে সামিট

  © সংগৃহীত

ইউরোপীয়ান বিজনেস এভিয়েশন অ্যাসোসিয়েশনের (ইবিএএ) আয়োজনে ব্যবসায়িক বিমান নিয়ে আগ্রহী তরুণদের নিয়ে সামিট অনুষ্ঠিত হবে ইউরোপের দেশ জার্মানীতে। আগামী বছরের এপ্রিলে ওয়ান ইয়ং ওয়ার্ল্ড- ২০২১ শীর্ষক এ সামিট দেশটির মিউনিখ শহরে অনুষ্ঠিত হবে। এজন্য আবেদন করা যাবে আগামী ৬ নভেম্বর পর্যন্ত।

বাংলাদেশসহ যে কোনো দেশের ব্যবসায়িক বিমান প্রতিষ্ঠানের প্রতিনিধিরা এই সামিটে অংশ নিতে পারবেন। তবে বয়স অবশ্যই ৩০ এর নীচে হতে হবে।

তরুণরা কীভাবে ব্যবসায়িক বিমান চলাচলে এবং এর বাইরে একটি বাস্তব পরিবর্তন আনতে পারে সে সম্পর্কে কর্মশালায় শেখানো হবে। সাথে থাকবে বক্তৃতা ও আলোচনা প্যানেলে অংশ নেয়ার সুযোগ।

আবেদনের শর্ত:

ইবিএএ প্রতিনিধিদের একজন হওয়ার জন্য ৫০০ শব্দের মধ্যে ইংরেজিতে কয়েকটি প্রশ্নের উত্তর কিংবা ৫ মিনিটের একটি ভিডিও জমা দিতে হবে। প্রশ্নগুলো হলো:

* ব্যবসায়িক বিমান চলাচল সমাজে কী অবদান রাখে?
* আপনি কি মনে করেন তরুণ পেশাদাররা স্বল্প এবং দীর্ঘমেয়াদী উভয় ক্ষেত্রেই ব্যবসায়িক বিমান শিল্পকে ইতিবাচকভাবে প্রভাবিত করতে পারে?
* অন্যান্য দেশ এবং শিল্পের নেতাদের কাছ থেকে আপনি কোন বিষয়গুলো শিখতে আগ্রহী?

সুযোগ-সুবিধা:

ইবিএএ শীর্ষ সম্মেলনে নির্বাচিত অ্যাম্বাসেডরদের জার্মানির মিউনিখে প্রবেশ, খাবার এবং আবাসন ব্যয় আয়োজকরা বহন করবেন। তবে মিউনিখ থেকে নিজ দেশে যাতায়াতের ব্যয় সংশ্লিষ্ট অ্যাম্বাসেডর বা তাদের প্রতিষ্ঠানকে বহন করতে হবে।

আবেদনের যোগ্যতা:

* আবেদনকারীর বয়স ৩০ বা তার কম হতে হবে।
* ব্যবসায় বিমান চালনা বিষয়ে কাজ করার অভিজ্ঞতা থাকতে হবে।

আবেদন প্রক্রিয়া:

আবেদনকারীর নাম, কোম্পানি এবং কাজের শিরোনাম, ইমেইল ঠিকানা, কাজের ফোন নম্বর এবং মোবাইল নম্বর প্রদান করতে হবে। আবেদন করতে ডকুমেন্টগুলো আগামী ৬ নভেম্বরের মধ্যে stratcomm@ebaa.org এ মেইলে প্রেরণ করতে হবে। বিস্তারিত জানা যাবে এই লিংক থেকে। 


সর্বশেষ সংবাদ