‘আইইএলটিএস প্রাইজে’ সাড়ে ৩ লাখ টাকা জয়ের সুযোগ

আইইএলটিএস প্রাইজ
আইইএলটিএস প্রাইজ  © সংগৃহীত

চলতি বছর প্রতিষ্ঠার ৭০ বছর উদ্‌যাপন করছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। এ উপলক্ষে প্রতি বছরের মতো এবারো ‘আইইএলটিএস প্রাইজ’ নামে একটি বৃত্তির আয়োজন করেছে প্রতিষ্ঠানটি। এই প্রতিযোগিতার মাধ্যমে শিক্ষার্থীদের বিশ্বব্যাপী ইংরেজি ভাষায় পড়ানো বিশ্ববিদ্যালয়গুলোতে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জনের ক্ষেত্রে অর্থনৈতিক সহায়তা ও সুযোগ প্রদান করা হবে। প্রতিযোগিতায় বিজয়ীরা বিশ্ববিদ্যালয়ের টিউশন ফির তিন হাজার পাউন্ড (বাংলাদেশি সাড়ে ৩ লাখ টাকার বেশি) পুরস্কার হিসেবে পাবেন।

আইইএলটিএস দিয়ে ভর্তি হতে হয়, এমন বিশ্ববিদ্যালয়ে আবেদন করা বাংলাদেশে বসবাসকারী শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় আবেদন করতে পারবেন। বাংলাদেশি তরুণদের উচ্চশিক্ষার ক্ষেত্রে অনুপ্রাণিত করতে ও সহায়তায় জন্য এ আয়োজন করেছে ব্রিটিশ কাউন্সিল বাংলাদেশ। বাংলাদেশসহ বিশ্বের মোট ১০টি দেশের আইইএলটিএস পরীক্ষা দেওয়া শিক্ষার্থীরা এ প্রতিযোগিতায় আবেদন করতে পারবেন। প্রতিযোগিতামূলক আবেদন প্রক্রিয়ার মাধ্যমে উচ্চশিক্ষার সহায়তার জন্য নগদ অর্থ পুরস্কার বিজয়ী হিসেবে প্রতিটি দেশ থেকে সাতজন শিক্ষার্থীকে বিজয়ী হিসেবে নির্বাচিত করা হবে।

আইইএলটিএস প্রাইজ শিক্ষার্থীদের আন্তর্জাতিক মানের শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে উচ্চশিক্ষা গ্রহণকে সহজ করে দিচ্ছে। এই প্রাইজ শিক্ষার্থীদের নতুন নতুন দেশে ভ্রমণ করে নতুন সংস্কৃতির সঙ্গে পরিচিত হয়ে নিজেকে বৈশ্বিক আইইএলটিএস কমিউনিটির অংশ হিসেবে গড়ে তুলতে উৎসাহিত করে।

প্রতিযোগিতায় অংশ নিতে আবেদন করা যাবে আগামী ৩০ সেপ্টেম্বর, ২০২১ তারিখ পর্যন্ত। প্রতিযোতিায় অংশ নিতে ও আবেদনের বিস্তারিত জানতে এখানে ক্লিক করে করুন


সর্বশেষ সংবাদ