স্কলারশিপের জন্য আবেদন আহবান করেছে টরন্টো বিশ্ববিদ্যালয়

  © ফাইল ফটো

স্কলারশিপের জন্য আবেদন আহবান করেছে কানাডার টরন্টো বিশ্ববিদ্যালয়। মেধা এবং আর্থিক প্রয়োজনের ভিত্তিতে ভর্তি স্কলারশিপ প্রদান করে থাকে বিশ্ববিদ্যালয়টি। টরন্টো বিশ্ববিদ্যালয় নবীন ভর্তি প্রোগ্রামে ভবিষ্যতের শিক্ষার্থীদের জন্য প্রতি বছর ৪,৪০০ স্কলারশিপ দিয়ে থাকে।

স্কলারশিপটি মূলত ইউনিভার্সিটি অব টরন্টো স্কলারস প্রোগ্রাম, প্রেসিডেন্ট্‌স স্কলার্স অব এক্সসিলেন্স প্রোগ্রাম, লেস্টার বি পিয়ারসন ইন্টারন্যাশনাল স্কলারশিপ নিয়ে গঠিত। বেশিরভাগ স্কলারশিপর জন্য আলাদাভাবে কোনও আবেদনের প্রয়োজন নেই।

টরন্টো বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নের বিষয়সমূহ:

আর্কিটেকচার, ল্যান্ডস্কেপ এবং ডিজাইন, বায়োমেডিকাল কমিউনিকেশন্স, ডেন্টিসট্রি, এডুকেশন, ফরেস্ট্রি, ইনফরমেশোন, আইন, ব্যবস্থাপনা, মেডিকেল রেডিয়েশন সায়েন্সেস, মেডিসিন, নার্সিং, অকুপেশনাল সাইন্সেস ও অকুপেশনাল থেরাপি, ফার্মাসি, ফিজিক্যাল থ্যারাপি, ফিজিশিয়ান এসিসট্যান্ট, প্রকৌশল, সমাজবিজ্ঞান, স্বাস্থ্য।

সুযোগ সুবিধাসমূহ: টরন্টো স্কলারশিপ ও অ্যাওয়ার্ড

* শিক্ষার্থীরা অ্যাওয়ার্ড এক্সপ্লোরার ব্যবহার করতে পারেন এবং আপনি উপযুক্ত স্কলারশিপটি দেখতে পাবেন।

* প্রতিটি স্কলারশিপের নিজস্ব মূল্য রয়েছে। আন্তর্জাতিক ছাত্র ব অভ্যন্তরীণ নাগরিকদের আলাদা অংশে ভালো করে দেখুন, অধ্যয়নের ক্ষেত্রগুলি নির্বাচন করতে পারেন এবং আরও অনেক বিকল্প রয়েছে চাহিদার ভিত্তিতে।

আবেদনের যোগ্যতা

যোগ্যতার মানদণ্ড ক্ষেত্র বিশেষে আলাদা আলাদা এবং যোগ্যতা অনুযায়ী পরিবর্তিত হয়। মূলত শিক্ষার্থী কোন স্কলারশিপতে আবেদন করছেন তার উপর নির্ভর করে। প্রতিটি স্কলারশিপের চাহিদাকৃত যোগ্যতা থাকা লাগবে এবং তাহলেই সম্পূর্ণ সুযোগ সুবিধা পাওয়া যাবে।

আবেদন পদ্ধতি: আবেদন প্রক্রিয়া অনলাইনে সম্পন্ন করতে হবে। স্কলারশিপের আবেদনের জন্য টরন্টো বিশ্ববিদ্যালয়ের অফিসিয়াল ওয়েবসাইটটি দেখতে হবে।
আবেদনের শেষ তারিখ: জানুয়ারি ১৫, ২০২১


সর্বশেষ সংবাদ