বিদেশে পড়তে যাওয়া শিক্ষার্থীদের সহায়তা করবে মোনামের ‘অ্যাডেপ্ট কনসালটেন্সি’

‘অ্যাডেপ্ট ইডুকেশন কনসালটেন্সি’ প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ
‘অ্যাডেপ্ট ইডুকেশন কনসালটেন্সি’ প্রতিষ্ঠানের উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিবৃন্দ  © টিডিসি ফটো

উচ্চশিক্ষার জন্য বিদেশ গমনে এক নতুন দ্বার উন্মোচিত হলো সীমান্তবর্তী জেলা চাঁপাইনবাবগঞ্জে। বৃহস্পতিবার (২৫ জানুয়ারি) শহরের বাতেন খাঁর মোড়ে ‘অ্যাডেপ্ট ইডুকেশন কনসালটেন্সি’ নামে ব্যক্তি উদ্যোগে বহির্বিশ্বে উচ্চশিক্ষার জন্য সহায়ক ভূমিকা রাখতে এক অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রতিষ্ঠানটি যাত্রা শুরু করেছে।

এ সময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়ার স্বনাম ধন্য লিংকন ইউনিভার্সিটি কলেজের ব্যবসা এবং হিসাব বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. অভিজিৎ ঘোষ। প্রধান অতিথি তার বক্তব্যে উচ্চশিক্ষা প্রসারে প্রতিষ্ঠানটির পাশে থাকার পাশাপাশি উত্তরোত্তর সফলতা কামনা করেন। 

উচ্চশিক্ষার জন্য বিদেশ যেতে শিক্ষার্থীদের স্কলারশিপ, ভিসা, এডমিশনসহ এ সংক্রান্ত যাবতীয় বিষয়ে সহায়তা ও পরামর্শ দিতে প্রতিষ্ঠানটি গড়ে তুলেছেন মো. মোনাম উদ্দীন। তিনি নর্দান ইউনিভার্সিটি থেকে দেশের প্রাতিষ্ঠানিক শিক্ষা শেষ করে মালয়েশিয়ার লিংকন ইউনিভার্সিটি কলেজে পিএইচডি করছেন।

প্রতিষ্ঠানটির এই ব্যবস্থাপনা পরিচালক বলেন, বিদেশে অধ্যয়ন হল অনেক ছাত্র-ছাত্রীর একমাত্র স্বপ্ন যা বাস্তব করতে কঠোর পরিশ্রম এবং বিপুল পরিমাণ অর্থের প্রয়োজন। বিশ্বস্ত স্টাডি ভিসা নির্দেশিকা খুঁজে পাওয়া আজ প্রার্থীদের জন্য একটি চ্যালেঞ্জ। বিদেশে পড়াশোনা করতে আগ্রহী শিক্ষার্থীদের সুবিধার্থে এবং তাদের ক্যারিয়ার গড়তে সহায়তা করার প্রতিশ্রুতি নিয়েই আমার এই উদ্যোগ। 

তিনি আরও বলেন, আমাদের লক্ষ্য আন্তর্জাতিক শিক্ষা এবং বিদেশে পড়াশোনা করার পরিকল্পনা করা শিক্ষার্থীদের মধ্যে একটি আনুষ্ঠানিক এবং অনুমোদিত সংযোগ প্রদান করা। আমরা নিরবিচ্ছিন্নভাবে ছাত্র, পিতামাতা এবং আমাদের প্রাতিষ্ঠানিক ক্লায়েন্টদের সর্বদা পেশাদার পরিষেবা প্রদানে বিশ্বাস করি।

Adept Education Consultency (www.adeptedu.org) ব্যতিক্রমী শিক্ষামূলক পরিষেবা প্রদানের জন্য সততা, ডেডিকেশন এবং ছাত্র সন্তুষ্টির নীতির উপর কাজ করছে। ১৮ টিরও বেশি দেশে ভর্তির সুযোগ অফার করছে বলে প্রতিষ্ঠানটির পক্ষ থেকে জানানো হয়েছে।


সর্বশেষ সংবাদ