বুটেক্স ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

বুটেক্স ভর্তি পরীক্ষার ফল প্রকাশ
বুটেক্স ভর্তি পরীক্ষার ফল প্রকাশ  © ফাইল ছবি

বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশিত হয়েছে। শনিবার (২০ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্তি দায়িত্ব) অধ্যাপক ড. শাহ আলিমুজ্জামান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে। সর্বোচ্চ ৩ হাজার ভর্তিচ্ছুর মেধাতালিকা প্রকাশের কথা থাকলেও প্রকাশিত ফলে ৩ হাজার  ২৭ জনের তালিকা দেখা গেছে।

প্রকাশিত মেধাতালিকায় প্রথম স্থান অর্জন করেছেন মনন মোহাম্মদ সাদিম সামি। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ১০৩০৩৯। দ্বিতীয় স্থান অর্জন করেছেন মো. শাকিব আহমেদ। তার রোল নম্বর ১০৮৭৫৫ এবং তৃতীয় স্থান অর্জন করেছেন খান সাব্বির আহমেদ রিজবী। তার রোল হলো ১০১৫০৩। তবে তারা কে কোন শিক্ষাপ্রতিষ্ঠানের তাৎক্ষণিক এটি জানা সম্ভব হয়নি।

এর আগে, ২০২১-২২ শিক্ষাবর্ষে বাংলাদেশ টেক্সটাইল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা গত শুক্রবার (১২ আগস্ট) অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে বেলা সাড়ে ১১টা পর্যন্ত মোট ৫টি কেন্দ্রে ২ ঘন্টাব্যাপী মোট ২০০ নম্বরের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সংক্ষিপ্ত সিলেবাসে অনুষ্ঠিত হওয়া এবারের ভর্তি পরিক্ষায় উপস্থিত ছিল ৮১০৪ জন পরিক্ষার্থী যা মোট আবেদনের ৬৩ শতাংশ।

আরও পড়ুন: চবির ‘এ’ ইউনিটের ফল যেকোন সময়

বিশ্ববিদ্যালয় ভর্তি কমিটি সূত্রে জানা গেছে, ভর্তি পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ভিত্তিতে প্রকাশিত মেধাতালিকা প্রণয়ন করা হয়েছে। যে সকল শিক্ষার্থী লিখিত পরীক্ষায় (সব ধরনের কোটাসহ সকলের জন্য) ৪০% এর নিচে নম্বর পাবেন তাদের মেধাতালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। তবে ভর্তি কমিটি চাইলে প্রয়োজন অনুযায়ী নির্ধারিত ৪০% নম্বর পরিবর্তন করতে পারবেন।

ইউনিট ও আসন সংখ্যা

ইয়ার্ণ ইঞ্জিনিয়ারিং ৮০, ফেব্রিক ইঞ্জিনিয়ারিং ৮০, ওয়েট প্রসেস ইঞ্জিনিয়ারিং ৮০, ডাইস এন্ড কেমিক্যালস ইঞ্জিনিয়ারিং ৪০, এনভায়রনমেন্টাল সাইন্স এন্ড ইঞ্জিনিয়ারিং (৬১০১১) ৪০, এ্যাপারেল ইঞ্জিনিয়ারিং ৮০, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং ম্যানেজমেন্ট ৮০, টেক্সটাইল ফ্যাশন এন্ড ডিজাইন ৪০, ইন্ডাস্ট্রিয়াল এন্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং ৪০ এবং টেক্সটাইল মেশিনারী ডিজাইন এন্ড মেইনটেনেন্স বিভাগে ৪০টি আসন। মোট আসন: ৬০০টি।

বিভাগ নির্বাচন

প্রার্থীর মেধাক্রম ও পছন্দ অনুযায়ী সাক্ষাৎকারের মাধ্যমে বিভাগ নির্ধারণ করা হবে।

এক ক্লিকে দেখুন ফলাফল


x

সর্বশেষ সংবাদ