প্রকৌশল গুচ্ছে ৩ জনের দুজনই নটরডেমের, এমসি কলেজের একজন

মো. নাফিজ আহমেদ, অতল চৌধুরী ও আব্দুল্লাহ আল-মাহমুদ
মো. নাফিজ আহমেদ, অতল চৌধুরী ও আব্দুল্লাহ আল-মাহমুদ  © সংগৃহীত

দেশের তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সমন্বিত ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। বৃহস্পতিবার (১১ আগস্ট) প্রকৌশল গুচ্ছের ওয়েবসাইটে এই ফল প্রকাশিত হয়। প্রকাশিত ফলে মেধাতালিকায় প্রথম তিনজনের দুজনই নটরডেম কলেজের শিক্ষার্থী। আর তৃতীয় স্থান অর্জন করেছেন মুরারিচাঁদ কলেজের এক শিক্ষার্থী।

নটরডেম কলেজ থেকে প্রথম ও দ্বিতীয় স্থান অর্জন করা দুই শিক্ষার্থী হলেন- মো. নাফিজ আহমেদ ও অতল চৌধুরী। আর তৃতীয় স্থান অর্জন করেছেন সিলেটের মুরারিচাঁদ (এমসি) কলেজের শিক্ষার্থী আব্দুল্লাহ আল-মাহমুদ।

এর আগে, ৬ আগস্ট প্রকৌশল গুচ্ছের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। এবার চুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৮ হাজার ৭৪০ জন এবং ‘খ’ বিভাগে ৭৩৭ জন মিলিয়ে মোট ৯ হাজার ৪৭৭ জন পরীক্ষার্থী; কুয়েট কেন্দ্রে ‘ক’ বিভাগে ৮ হাজার ৫৫৩ জন এবং ‘খ’ বিভাগে ৮৭০ জন মিলিয়ে মোট ৯ হাজার ৪২৩ জন পরীক্ষার্থী পরীক্ষার্থী অংশগ্রহণ করছেন।

আরও পড়ুন:

তিনটি প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) প্রথম বর্ষের ভর্তি কার্যক্রম আগামী ২০ আগস্ট থেকে শুরু হবে। এদিন থেকে ভর্তিচ্ছুরা প্রকৌশল গুচ্ছের ভর্তি সংক্রান্ত ওয়েবসাইটে বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম দিতে পারবেন। এবারে তিনটি বিশ্ববিদ্যারয়ের ভর্তি ফি নির্ধারণ করা হয়েছে ১৮ হাজার ৫শ টাকা।

বিশ্ববিদ্যালয়ের ফলাফল সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, মেধাস্থান প্রাপ্ত সকল প্রার্থীকে আগামী ২০ আগস্ট (শনিবার) সকাল ৯টা থেকে https://admissionckruet.ac.bd/ লিংকে প্রবেশ করে Online Choice Form এর প্রয়োজনীয় তথ্য পূরণ করতে হবে। একইসঙ্গে বিশ্ববিদ্যালয় ও বিভাগের পছন্দক্রম প্রদান করতে হবে।

ইঞ্জিনিয়ারিং বিভাগসমূহ এবং নগর ও অঞ্চল পরিকল্পনা বিভাগের জন্য ৩৯টি পছন্দসহ একটি পছন্দক্রম এবং স্থাপত্য বিভাগের জন্য ৩টি পছন্দসহ আলাদা একটি পছন্দক্রম পূরণ করতে হবে। Online Choice Form-এ প্রদানকৃত তথ্য ও পছন্দক্রম ২৭ আগস্ট (শনিবার) দুপুর ১২টার পর্যন্ত প্রার্থীরা পরিবর্তন করতে পারবে। এরপর আর কোন তথ্য বা পছন্দক্রম পরিবর্তন করা যাবে না। পূরণকৃত ফরমের এক কপি (প্রিন্টেড) ভর্তির সময় নিয়ে আসতে হবে।


x

সর্বশেষ সংবাদ