দুই ভর্তি পরীক্ষায় প্রথম তিন সুমাইয়া, তৃতীয় আরেক সুমাইয়া

প্রথম
দুই ভর্তি পরীক্ষায় প্রথম তিন সুমাইয়া  © ফাইল ছবি

২০২১-২২ শিক্ষাবর্ষের মেডিকেল ও গুচ্ছ ভর্তি পরীক্ষায় প্রথম হওয়া তিন শিক্ষার্থীর নামই সুমাইয়া। এছাড়া এই দুই পরীক্ষার একটিতে তৃতীয় স্থান অধিকার করা শিক্ষার্থীর নামও সুমাইয়া।

জানা গেছে, চলতি বছর মেডিকেল ভর্তি পরীক্ষায় প্রথম হয়েছেন খুলনার ডুমুরিয়া উপজেলার সুমাইয়া মোসলেম। ভর্তি পরীক্ষায় তিনি ৯২ দশমিক ৫ নম্বর পেয়েছিলেন।

সুমাইয়া ডুমুরিয়া সরকারি বালিকা বিদ্যালয় থেকে এসএসসি ও খুলনার সরকারি মজিদ মেমোরিয়াল (এম এম) কলেজ থেকে উচ্চমাধ্যমিক পাস করেছেন। তাঁর বাবার নাম মোসলেম উদ্দীন সরদার। তিনি ডুমুরিয়া কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহকারী অধ্যাপক হিসেবে কর্মরত।

এদিকে সদ্য প্রকাশিত ২২টি  সাধারণ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৭ দশমিক ৫০ নম্বর পেয়ে প্রথম হয়েছেন সুমাইয়া বিনতে মাসুদ ও সুমাইয়া রহমান।

আরও পড়ুন: গুচ্ছে ওএমআর বাতিল হওয়াদের নিয়ে যা বললেন জবি ভিসি

সুমাইয়া রহমান রাজধানীর হলিক্রস কলেজের শিক্ষার্থী ছিলেন। তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষায় অংশগ্রহণ করেছিলেন। আর সুমাইয়া বিনতে মাসুদ খুলনার সরকারি এম এম কলেজের শিক্ষার্থী। তার পরীক্ষার কেন্দ্র ছিল খুলনা বিশ্ববিদ্যালয় কেন্দ্রে।

অনুভূতি প্রকাশ করে সুমাইয়া রহমান বলেন, ‘পরীক্ষায় প্রথম হওয়ার অনুভূতি আসলেই অসাধারণ। বলে বোঝানো কঠিন। আমার এ পরীক্ষার ফলাফল জানতে পারি বান্ধবীর কাছ থেকে। সে মুহূর্তটা আসলে অবিশ্বাস্যকর ছিল।’

সুমাইয়া বিনতে মাসুদ বলেন, ‘আমার ভালো লাগছে যে আমি প্রথম হয়েছি। খুবই খুশি লাগছে, আল্লাহর কাছে শুকরিয়া আদায় করছি। আমার বাবা-মাও খুশি হয়েছেন।’

এদিকে গুচ্ছের ‘ক’ ইউনিটে তৃতীয় স্থান অধিকার করা শিক্ষার্থীর নামও সুমাইয়া। পুরো নাম সুমাইয়া আহমেদ অর্পিতা। ভর্তি পরীক্ষায় তিনি ৮৫ দশমিক ৫০। সুমাইয়া সৈয়দপুর সরকারি বিজ্ঞান কলেজ থেকে এইচএসসি পরীক্ষায় অংশ নিয়েছেন। দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় কেন্দ্রে ভর্তি পরীক্ষা দিয়েছিলেন তিনি।


x

সর্বশেষ সংবাদ